ঢাকা, মঙ্গলবার, জুন ২৫, ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১
Logo
logo

ইউক্রেনে সামরিক সহায়তা পাঠানোর ইঙ্গিত দিলেন যুদ্ধবাজ নেতানিয়াহু


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০৯:০২ পিএম

ইউক্রেনে সামরিক সহায়তা পাঠানোর ইঙ্গিত দিলেন যুদ্ধবাজ নেতানিয়াহু

ইউক্রেনে সামরিক সহায়তা পাঠানোর ইঙ্গিত দিলেন যুদ্ধবাজ নেতানিয়াহু

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইউক্রেনে সামরিক সরঞ্জাম পাঠানোর ইঙ্গিত দিয়েছেন। ফ্রান্স সফরে গিয়ে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের কাছে নেতানিয়াহু এই ইঙ্গিত দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে টাইমস অব ইসরাইল এই খবর দিয়েছে। তবে নেতানিয়াহুর কার্যালয় এ সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।গত মঙ্গলবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন দুই দিনব্যাপী ইসরাইল সফর করেন।

সে সময় তিনি বলেন, জো বাইডেনের প্রশাসন আশা করে নেতানিয়াহুর সরকার ইউক্রেনকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে। বহুদিন থেকেই ইউক্রেন ইসরাইলের কাছে অস্ত্র-সহযোগিতা চেয়ে আসছে।

এদিকে, গতকাল ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের পর যুদ্ধবাজ নেতানিয়াহু সাংবাদিকদের আরো বলেন, বিভিন্ন ক্ষেত্রে ইরানের সক্ষমতাকে ক্ষতিগ্রস্ত করার জন্য সম্ভাব্য সব কিছু করছে ইসরাইল। তবে সম্প্রতি ইস্পাহানের সামরিক কমপ্লেক্সে যে ড্রোন হামলার চেষ্টা হয়েছে তার পেছনে তিনি ইসরাইলের হাত থাকার কথা স্বীকারও করেননি, আবার প্রত্যাখ্যানও করেননি।

নেতানিয়াহু বলেন, "আমরা প্রধানত ইরান ইস্যুতে মনোযোগ দিচ্ছি। ইরানের হুমকির ব্যাপারে ইসরাইল এবং ফ্রান্সের মধ্যে দৃষ্টিভঙ্গির বিরাট মিল রয়েছে। তবে, আমরা নিজেরাই ইরানের বিভিন্ন পর্যায়ে অপারেশন চালাই, এতে তেহরানের সক্ষমতা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/একে