ঢাকা, বুধবার, জুন ১৯, ২০২৪ | ৫ আষাঢ় ১৪৩১
Logo
logo

সিঙ্গাপুর যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৫ ফেব্রুয়ারী, ২০২৩, ০৯:০২ পিএম

সিঙ্গাপুর যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল

 সিঙ্গাপুর যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের ব্যস্ততা শুরু হচ্ছে ফেব্রুয়ারি থেকেই। গত সেপ্টেম্বরে নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতে আসার পর থেকে মেয়েরা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। আগামী ১৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছেন সাবিনা-কৃষ্ণারা।

কমলাপুর স্টেডিয়ামে অনূর্ধ্ব-২০ ফুটবলে আজ সন্ধ্যায় বাংলাদেশ-ভারত ম্যাচ শুরুর আগে সংবাদ ব্রিফিংয়ে বাফুফের নারী কমিটির প্রধান মাহফুজা আক্তার বলেন, আমরা অনেক দিন থেকেই চেষ্টা করছিলাম সিঙ্গাপুরের সঙ্গে ফিফা প্রীতি ম্যাচ খেলতে। সিঙ্গাপুর চেষ্টা করছিল তাদের ওখানে একটা ত্রিদেশীয় টুর্নামেন্ট করতে। কিন্তু তৃতীয় দেশটিকে তারা রাজি করাতে পারেনি। ফলে সিঙ্গাপুর আর বাংলাদেশের মধ্য ম্যাচ হবে এখন।

বাংলাদেশ চেষ্টা করছিল সিঙ্গাপুরের সঙ্গে দুটি ম্যাচ খেলতে। তবে সিঙ্গাপুর একটির বেশি ফিফা টায়ার ওয়ান ম্যাচ খেলতে রাজি হয়নি। তবে আরেকটি ম্যাচ তারা বাংলাদেশের সঙ্গে খেলবে। সেটা হবে শুধুই অনুশীলন ম্যাচ। প্রথম ম্যাচে দুই দলের অতিরিক্ত তালিকার খেলোয়াড়েরা এই ম্যাচ খেলবেন।

কম্বোডিয়ার বিপক্ষে মার্চে ম্যাচ খেলার বিষয়ে কিছুটা অগ্রগতির কথা জানিয়েছেন মাহফুজা আক্তার কিরণ, কম্বোডিয়া বাংলাদেশে আসতে চেয়েছিল এপ্রিলে। আমরা বলেছি মার্চে আসতে। তারা যদি মার্চে আসতে পারে তাহলে বাংলাদেশেই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

গত সেপ্টেম্বরে কাঠমন্ডুতে প্রথমবার সাফ নারী চ্যাম্পিয়নশিপ জেতার পর বাফুফে বলেছিল, মেয়েদের জন্য সব ফিফা উইন্ডোতেই ম্যাচ আয়োজনের চেষ্টা থাকবে। সেই চেষ্টাই এখন করে যাচ্ছে বাফুফে। এ প্রসঙ্গে মাহফুজা বলেন, ম্যাচ খেলার উদ্দেশ্য হলো র‌্যাঙ্কিং বাড়ানো। আশা করি সিঙ্গাপুরের সঙ্গে ভালো খেলে আমরা আমাদের র‌্যাঙ্কিংয়ের উন্নতি ঘটাতে পারব।

এনবিএস/ওডে/সি