ঢাকা, মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪ | ২২ ফাল্গুন ১৪৩০
Logo
logo

হ্যারি কেইনের দুই রেকর্ড, ম্যানচেস্টার সিটিকে হারালো টটেনহ্যাম


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৬ ফেব্রুয়ারী, ২০২৩, ০৫:০২ পিএম

হ্যারি কেইনের দুই রেকর্ড, ম্যানচেস্টার সিটিকে হারালো টটেনহ্যাম

 হ্যারি কেইনের দুই রেকর্ড, ম্যানচেস্টার সিটিকে হারালো টটেনহ্যাম

আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো দারুণ। সপ্তাহ দুয়েক আগের মতো ঘুরে দাঁড়ানোর গল্প এবার আর লিখতে পারল না ম্যানচেস্টার সিটি। হ্যারি কেইনের রেকর্ড গড়া গোলে পেপ গুয়ার্দিওলার দলকে হারাল টটেনহ্যাম হটস্পার।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্সেনালকে ছুঁয়ে দেখতে জয় ভিন্ন কিছু চিন্তা করেনি ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষ টটেনহ্যামকে নিয়ে হয়তো বেশি চিন্তিত ছিল না চ্যাম্পিয়নরা। সহজ জয়ে এগিয়ে যাওয়ার ভাবনায় বিভোর ছিল দলটি। কিন্তু সে ভাবনায় জল ঢেলে দিয়েছে টটেনহ্যাম হটস্পার।  

রোববার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার। ম্যাচের শুরুর দিকে একমাত্র গোলটি করেন টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেইন। তাতেই ১-০ গোলের জয় পায় টটেনহ্যাম।

কেইনের এই গোলের ফলে টটেনহ্যামের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন তিনি। এর আগে ক্লাবটির হয়ে সর্বোচ্চ ২৬৬ গোল করেছিলেন জিমি গ্রিভস। সেটি টপকিয়ে কেইনের ঝুলিতে এখন গোল সংখ্যা ২৬৭। শুধু এটিই নয়, এই এক গোলের কারণে ইংলিশ তারকা আরও একটি রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন হ্যারি কেইন। এই দিক থেকে তৃতীয় স্থানে রয়েছেন কেইন। তার আগে ২০৮ গোল করে দ্বিতীয়তে রয়েছেন ওয়েন রুনি। ২০০২ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই স্কোর গড়েন রুনি। আর সর্বোচ্চ ২৬০ গোল করে শীর্ষে রয়েছেন অ্যালান শিয়ারার। এই রেকর্ড তিনি গড়েছেন ১৯৯২ থেকে ২০০৬ সাল পর্যন্ত সময়ে।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার ১৫ মিনিটে পিয়েরে-এমিলের বাড়ানো বলে ডান পায়ের শট থেকে লক্ষ্য ভেদ করেন কেইন। তাতে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের শুরুতে এগিয়ে থেকে শেষ পর্যন্ত ব্যবধান অপরিবর্তিত রেখে খেলা শেষ করে দুদল। তাতে ১-০ গোলের জয় পায় কেইনের দল টটেনহ্যাম। আর নিজে গড়েন দুই অনন্য রেকর্ড।

এনবিএস/ওডে/সি