ঢাকা, শুক্রবার, জুন ২১, ২০২৪ | ৬ আষাঢ় ১৪৩১
Logo
logo

ম্যানইউর কাছে হেরে ইউরোপা লিগ থেকে বার্সেলোনার বিদায়


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০২:০২ পিএম

ম্যানইউর কাছে হেরে ইউরোপা লিগ থেকে বার্সেলোনার বিদায়

 ম্যানইউর কাছে হেরে ইউরোপা লিগ থেকে বার্সেলোনার বিদায়

শ্বাসরুদ্ধকর ম্যাচের শুরুতে বার্সেলোনা এগিয়ে গেলেও  শেষ পর্যন্ত হারের তেতো স্বাদ নিয়ে বিদায় নিলো টুর্নামেন্ট থেকে। এদিন খেলার প্রথমার্ধের ম্লান ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়ালো বিরতির পর। বার্সেলোনা শুধু সে সময় নিজেদের খুঁজে ফিরলো। তবে চোট আর নিষেধাজ্ঞার জন্য গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়কে ছাড়া খেলতে নামা দলটি পারল না কক্ষপথে ফিরতি।

ইউরোপা লিগের নকআউট রাউন্ডের প্লে-অফের ফিরতি লেগে ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। রবের্ত লেভানদোভস্কির সফল স্পট কিকে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল তারা। দ্বিতীয়ার্ধের দুই গোলের সৌজন্যে ৪-৩ অগ্রগামিতায় টিকে থাকল ইউনাইটেড। গত সপ্তাহে ক্যাম্প ন্যুয়ে দুই দলের প্রথম লড়াই শেষ হয়েছিল ২-২ গোলে।

ঘরের মাঠে তৃতীয় মিনিটে প্রথম ভালো সুযোগ পায় এরিক টেন হাগের দল। খুব কাছ থেকে ব্রুনো ফের্নান্দেসের শট পা দিয়ে ঠেকিয়ে দিয়ে বার্সেলোনার ত্রাতা মার্ক-আন্ড্রে টের স্টেগেন। পরের মিনিটে গোলের জন্য প্রথম শট নেয় সফরকারীরা। তবে রাফিনিয়ার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠা ম্যাচে ১৮তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। লেভানদোভস্কির স্পট কিকে ঝাঁপিয়ে হাত ছোঁয়ান দাভিদ দে হেয়া, তবে পোস্টে লেগে বল জড়ায় জালে। তরুণ স্প্যানিশ ডিফেন্ডার আলেহান্দ্রো বাল্দেকে ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল কাতালান ক্লাবটি।

ইউনাইটেডের রক্ষণে ভীতি ছড়ানো বার্সেলোনা ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে প্রথমার্ধের শেষ দিকে। ক্লিয়ার করতে গিয়ে নিজেদের ডি বক্সের কাছাকাছি জায়গায় সের্হিও রবের্তোকে বল দিয়ে বসেন দে হেয়া! দারুণ স্লাইড করে রবের্তোর শট ব্লক করার পর মাটিতে শুয়ে থাকা অবস্থাতেই ফঁক কেসিয়ের শট ঠেকিয়ে দিয়ে ইউনাইটেডের ত্রাতা কাসেমিরো।

এনবিএস/ওডে/সি