ফলোঅনে পড়ে ভুল শুধরে নিচ্ছে নিউজিল্যান্ড

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে অধিনায়ক সাউদির ব্যাটিং তাণ্ডবে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০২ রানে দিন শেষ করে কিউইরা। তৃতীয়দিন ফলোঅন এড়াতে ব্যাটিংয়ে নেমে ব্রাসেয়লের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর ব্যাটিং তণ্ডব শুরু করে অধিনায়ক টিম সাউদি। তুবও ফলোঅন আটকাতে পারেনি নিউজিল্যান্ড। পাঁচ ৪ ও ৬ ছক্কায় ৭৩ রানের মারকুটে  ইনিংসে ২০৯ রান করে অলআউট হয় নিউজিল্যান্ড।

ইংলিশ বোলিং তোপে ঘরের মাঠে বিধ্বস্ত নিউজিল্যান্ড। ফলোঅনে শিকার কিউইরা। সবোর্চ্চ ৪ উইকেট শিকার করেন ব্রড। অ্যান্ডারসন ও লিচ তিনটি করে উইকেট শিকার করেন।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। দুই ওপেনার ডেভন কোনয় ও টম লাথাম ইংলিশ বোলারদের সামালদেন। দুজনে মিলে ১৪৯ রানের জুটি গড়েন। ডেভন  কোনয় ৬৬ রানে, এরপরই ৮৩ রানে টম লাথাম আউট হলে বিপাকে পড়ে নিউজিল্যান্ড। তবে উইলিয়ামসন ও নিকলর্সের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ম্যাচে ফেরে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ২৫ ও নিকলর্সের ১৮ রানের অপরাজিত ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২০২ সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ব্যর্থ ব্রড-অ্যান্ডাসনরা। তবে দুই উইকেট শিকার করেন স্পিনার লিচ। এছাড়া জো.রুট শিকার করেন এক উইকেট।

এনবিএস/ওডে/সি

news