সাকিবকে হারিয়ে চাপে বাংলাদেশ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংলিশদের পাহাড় সমান ৩২৭ রানের জবাবে ব্যাটে নেমে প্রথম ওভারেই ডাক আউট হয়ে ফিরলেন লিটন দাস। পরের ওভারে নাজমুল শান্তকে হারিয়ে চাপে বাংলাদেশ। ব্যাটে আসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অধিনায়ক তামিমকে সঙ্গে নিয়ে ইংলিশ বোলিংদের সামালদেন সাকিব। দুজনে মিলে ৭৯ রানের জুটি করে দলকে ভরসা দেয়। উইল জ্যাকের বলে ৩৫ রান করে ক্যাচ আউট হয়ে ফেরেন অধিনায়ক তামিম ইকবাল। উইকেটের অপর প্রান্তে থাকা সাকিব নিজে অর্ধশত পূরণ করে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন। ৬৮ বলে ৫৮ রান করে সাকিব আউট হলে আবারো চাপে পড়ে বাংলাদেশ

শুক্রবার সিরিজ রক্ষার ম্যাচে টস জিতে ইংলিশদের ব্যাটে পাঠায় টাইগার অধিনায়ক তামিম ইকবাল। এটাই হয়তো কাল হলো বাংলাদেশে জন্য। ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচের ব্যর্থ হওয়া রয় শুরু থেকেই ব্যাটিং তান্ডব শুরু করেন। রয় শতক পূরণ করে ১৩২ রানে আউট হলে অধিনায়ক বাটলারের ৭৬ রানের ইনিংসে বড় সংগ্রহের পথ দেখে ইংল্যান্ড। মিরাজের অসাধরণ ক্যাচে বাটলার ফিরে গেলে, মঈন আলী ৩৫ বলে ৪২ রান এবং ইংলিশ অলরাউন্ডার স্যাম কুরানের ১৯ বলে ৩৩ রানের মারকুটে ইনিংসে ৩২৬ রানের বড় পুঁজি পায় ইংল্যান্ড।

এদিন বোলিংয়ে আসার আলো ছড়াতে পারেনি মুস্তাফিজ। ১০ ওভারে ৬৬ রান খরচ করে তিন শিকার করেন তাসকিন। মিরাজ ২টি এবং সাকিব ও তাসকিন একটি করে উইকেট শিকার করেন।

এনবিএস/ওডে/সি

news