ক্রাইস্টচার্চ টেস্টে শ্রীলঙ্কার দাপুটে বোলিংয়ে বিধ্বস্ত নিউজিল্যান্ড

ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম টেস্টে প্রথমদিন শেষে ৬ উইকেটে ৩০৫ রান করেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫০ রান তুলে প্রথম ইনিংসে ৩৫৫ রানের লিড দেয় প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে।

তবে বল হাতে দ্বিতীয় দিন দাপট দেখিয়েছেন লঙ্কান পেসাররা। ক্রাইস্টচার্চের হ্যাগলি বে ওভালে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান তুলেছে স্বাগতিক কিউইরা। প্রথম ইনিংসে এখনও শ্রীলঙ্কার থেকে ১৯৩ রানে পিছিয়ে নিউজিল্যান্ড।

কিউইদের হয়ে ডার্লি মিশেল ৪০ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী মিচেল ব্রেসওয়েল ৯ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেন।

শ্রীলঙ্কার বড় রানের জবাবে অবশ্য ব্ল্যাক ক্যাপসরা শুরুটা ভালো করেছিল। ওপেনিং জুটিতে ৬৭ রান তুলেছিল তারা। ডেভন কনওয়ে ৩০ রানে আউট হন। অপর ওপেনার টম ল্যাথাম ৬৭ রান করে ফিরে যান। তিনে নামা কেন উইলিয়ামসন (১) ব্যর্থ হয়ে ফেরেন। এরপর হেনরি নিকোলাস ২ ও টম ব্লান্ডেল ৭ রান করে আউট হলে চাপে পড়ে কিউইরা।

এর আগে শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুনারত্নে ৫০ রানের ইনিংস খেলেন। কুশল মেন্ডিস করেন ৮৭ রান। এছাড়া অ্যাঞ্জেল ম্যাথুস ৪৭ রান করে টেস্ট ক্যারিয়ারের সাত হাজার রানের কীর্তি গড়েন। দিনেশ চান্ডিমালের ব্যাট থেকে ৩৯ ও ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৪৬ রান।

প্রথম ইনিংসে কিউইদের হয়ে অধিনায়ক টিম সাউদি ৫ উইকেট নেন। ম্যাট হেনরি নেন চারটি উইকেট। শ্রীলঙ্কার হয়ে আসিথা ফার্নান্দো ও লাহিরু কুমারা নেন দুটি করে উইকেট।

এনবিএস/ওডে/সি

news