মিচেল-হেনরির ব্যাটে খেলায় ফিরেছে নিউজিল্যান্ড

শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাব দিতে নেমে শুরুতে পিছিয়ে পড়েছিলো নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে কিউইরা। তৃতীয় দিন ব্যাটে মেনে শুরুতেই ব্রেসওয়েল এবং অধিনায়ক টিম সাউদি আউট হলেও ম্যাট হেনরিকে নিয়ে দারুণ লড়াই গড়ে তোলেন ড্যারিল মিচেল। তাদের লড়াইয়ে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে মান রক্ষা হলো নিউজিল্যান্ডের। প্রথম ইনিংসে ১৮ রানের লিড পায় নিউজিল্যান্ড।

শেষ পর্যন্ত ৩৭৩ রানে অলআউট হয় স্বাগতিক কিউইরা। অনবদ্য সেঞ্চুরি করেন ড্যারিল মিচেল। ১০২ রান করে আউট হন তিনি। টেলএন্ডার ম্যাট হেনরি করেন ৭২ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৮১ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে লঙ্কানরা। ৩ উইকেট হারিয়ে ৮৩ রানে করে ৬৫ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

শনিবার ৯ রান নিয়ে ব্যাট করতে নামেন মিচেল ব্রেসওয়েল এবং ৪০ রান নিয়ে ড্যারিল মিচেল। ব্রেসওয়েল আউট হয়ে ফেরেন ২৫ রান করে। এরপর অধিনায়ক টিম সাউদি ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে যোগ করেন ২৫ রান। ম্যাট হেনরি ৭৫ বলে করেন ৭২ রান। ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মারেন তিনি। শেষ দিকে নেইল ওয়েগনার টি-টোয়েন্টি স্টাইলে ঝড় তোলেন। ২৪ বলে খেলেন ২৭ রানের ইনিংস।

লঙ্কানদের হয়ে সবোর্চ্চ ৪ উইকেট শিকার করেন আসিথা ফার্নান্দো লাহিরু কুমারা ৩ উইকেট এবং ২ উইকেট শিকার করেন কাসুন রাজিথা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৮ রান করে আউট হন শ্রীলঙ্কার ওশাদা ফার্নান্দো। ১৭ রানে আউট হন দিমুথ করুনারত্নে, ১৪ রানে কুশল মেন্ডিস। ২০ রান নিয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং ২ রান করে অপরাজিত প্রবাত জয়সুরিয়া।

এনবিএস/ওডে/সি

news