লিগ ওয়ানে পিএসজির কষ্টের জয়

ক’দিন আগে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়া পিএসজি এবার ফ্রান্সের লিগ ওয়ানে প্রায় হোঁচট খাচ্ছিলো। অনেক চড়াই উতরাই পেরিয়ে জয়ের দেখা পেলো মেসি-এমবাপ্পেরা। প্রথমার্ধেই সমতা ফেরানো ব্রেস্ত শেষ দিকে জয়ের আশায় একটু বেশিই ঝুঁকি নিয়ে ফেলেছিল। সেই সুযোগটাই কাজে লাগিয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপ্পের ইনজুরি টাইমের গোলে ফরাসি চ্যাম্পিয়নরা মাঠ ছেড়েছে তিন পয়েন্ট নিয়ে।

ব্রেস্তের মাঠে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ২-১ গোলে জিতেছে পিএসজি। কার্লোস সলের সফরকারীদের এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ফঁক অনুখা। যোগ করা সময়ে প্রতি আক্রমণ থেকে ব্যবধান গড়ে দেন এমবাপ্পে।

বায়ার্ন মিউনিখের কাছে দুই রাউন্ডেই হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়া ক্রিস্তফ গালতিয়ের দল ফিরল জয়ে। তবে রক্ষণ আর আর আক্রমণভাগ নিয়ে দুশ্চিন্তা থেকেই গেল। ম্যাচজুড়ে লিওনেল মেসি অসংখ্য সুযোগ তৈরি করে দেন, এর কেবল একটি কাজে লাগাতে পারেন এমবাপ্পে।

২৭ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল পিএসজি। এক ম্যাচ কম খেলা মার্সেই ৫৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ২৩ পয়েন্ট নিয়ে ব্রেস্ত আছে ১৫ নম্বরে।

এনবিএস/ওডে/সি

news