লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

অনেক চড়াই উতরাই পেরিয়ে জয় পেলো রিয়াল মাদ্রিদ। তবে অসংখ্য গোলের সুযোগ পেয়েছিলো দুই দলই। কেউই কাজে লাগাতে পারেনি। শেষ পর্যন্ত রিয়ালের ভাগ্য গড়ে দিলেন করিম বেনজেমা।

ফরাসি এই স্ট্রাইকারের একমাত্র গোলেই লিভারপুলকে আবার হারালো রিয়াল মাদ্রিদ। ইউরোপের সফলতম দলটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার পথে এগিয়ে গেল আরেক ধাপ। জায়গা করে নিলো শেষ আটে। সান্তিয়াগো বার্নব্যুয়ে বুধবার রাতে ১-০ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৬-২ অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে উঠলো কোচ কার্লো আনচেলত্তির দল।

প্রথম লেগে লিভারপুলের মাঠে ৫-২ গোলের জয়ে কাজ প্রায় সেরেই রেখেছিল মাদ্রিদের দলটি, ঘরের মাঠে সারল আনুষ্ঠানিকতা। চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটির এটি ছিল তিনশতম ম্যাচ। কষ্টে হলেও জয় দিয়েই উপলক্ষ রাঙাল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

৫৪ শতাংশ সময় বল দখলে রাখা রিয়াল গোলের জন্য ১৭টি শট নেয়, এর ৮টি ছিল লক্ষ্যে। চলতি মৌসুমে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া লিভারপুলের ৯ শটের ৫টি ছিল লক্ষ্যে।

একই সময়ে হওয়া অন্য ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৩-০ গোলে হারিয়ে শেষ আটে রিয়ালের সঙ্গী হয়েছে নাপোলি। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছিল সেরি আর পয়েন্ট তালিকার শীর্ষ দলটি।

এনবিএস/ওডে/সি

news