রুবলেভের ত্রোয়োদশ এটিপি শিরোপা

একের পর এক তারকা খেলোয়াড়ের বিদায়ে মন্টি কার্লো মাস্টার্স টেনিস টুর্নামেন্টের ইমেজ বেশ খানিকটা নষ্ট হয়ে যায়। তারপরও নতুনদের উঠে আসায় এই এটিপি আসরের দর্শকরা ফের উজ্জীবিত হয়ে পড়ে। শেষ পর্যন্ত বিশ্বের ছয় নম্বর খেলোয়াড় রাশিয়ার আন্দ্রে রুবলেভ শিরোপা জিতে নেন।

রোববার রাতে ফ্র্যান্সের মোনাকো শহরে টুর্নামেন্টের ফাইনালে তীব্র লড়াই করে ৫-৭, ৬-২ ও ৭-৫ সেটে তরুণ ডেনিশ প্রতিপক্ষ বিশ্বের নয় নম্বর খেলোয়াড় হোলগার রুনিকে পরাজিত করেন। রুবলেভ এই প্রথম মাস্টার্স ১০০০ টুর্নামেন্টের শিরোপা পেলেন। আর এটা ছিল তার ত্রোয়োদশ এটিপি শিরোপা।  
   
প্রথম দুই সেটে ঊভয় খেলোয়াড় একটি করে জিতে নেন। ২৫ বছর বয়সী রুবলেভ তৃতীয় সেটের এক পর্যায়ে ১-৪ পয়েন্টে ১৯ বছর বয়সী রুনির বিপক্ষে পিছিয়ে ছিলেন। তবে ধীরে ধীরে ম্যাচে নিয়ন্ত্রণ নিয়ে ঐ সেটে জয়ী হন।   

ম্যাচশেষে রুবলেভ বলেন, কি বলবো আসলে বুঝতে পারছি না। তৃতীয় সেটে যেভাবে পিছিয়ে থেকে ম্যাচে ফিরে আসি, তা ছিল অবিশ্বাস্য। তবে সেটা হয়েছে আমার অনুকূলে, সেটাই বড় কথা।

রুবলেভ ২০২১ সালে দুটি ‘মাস্টার্স ১০০০ টুর্নামেন্টের ফাইনালে উঠলেও জিততে পারেন নি। সেই দুটি হলো মন্টি কার্লো ও সিনসিনাত্তি টুর্নামেন্ট।  

এনবিএস/ওডে/সি

news