মাদ্রিদে আন্দ্রেভার অবিশ্বাস্য পথচলা থেমে গেল পরাজয়ে

বিশ্বের ১৯৪ নম্বর নারী টেনিস খেলোয়াড় রাশিয়ার কিশোরী তারকা মিরা আন্দ্রেভার টানা চমক দেখানোর সমাপ্তি ঘটেছে এক পরাজয়ে। সোমবার বিশ্বের দুই নম্বর খেলোয়াড় বেলারুশের আরিনা সাবালেঙ্কার কাছে মাদ্রিদ ওপেনের শেষ ষোলর লড়াইয়ে তিনি সরাসরি ৩-৬ ও ১-৬ সেটে হেরে যান। আর এই জয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন সাবালেঙ্কা। তার সঙ্গে শেষআটে উঠেছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা শিয়াতেক। বিবিসি

শিয়াতেক অবশ্য তীব্র লড়াইয়ের পর ৬-৪, ৬-৭ ও ৬-৩ সেটে রাশিয়ার একতারিনা আলেকজান্দ্রোভাকে পরাজিত করেন। তিনি খেলবেন ক্রোয়েশিয়ার পেত্রা মার্তেকের বিপক্ষে।

আন্দ্রেভা এই ক্লে কোর্টের টুর্নামেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে নামীদামী খেলোয়াড়কে হারিয়ে চমক সৃষ্টি করে শেষ ষোলতে জায়গা করে নেন। চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেনের জুনিয়র বিভাগের রানারআপ ১৬ বছরের কিশোরী আন্দ্রেভা একে একে বিদায় করেন ২০২১ সালের ইউএস ওপেনের ফাইনালিস্ট লায়লা ফার্নান্দেস, বিশ্বের ১৪ নম্বর খেলোয়াড় ব্রাজিলের বেটরিজ হাদ্দাদ মাইয়া ও চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালিস্ট বিশ্বের ১৯ নম্বর খেলোয়াড় মাগডা লিনেত্তিকে।

তবে শেষ ষোলতে বিশ্বের দুই নম্বর খেলোয়াড়, অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন সাবালেঙ্কার সামনে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে চমক দেখানো থেকে সরে যেতে বাধ্য হলেন আন্দ্রেভা। তবে এটা ঠিক, আন্দ্রেভা সুনাম অনুযায়ী খেলতে পারলে অদূর ভবিষ্যতে সারা বিশ্বে নতুন নতুন সাফল্য লাভ করতে পারবেন।

সাবালেঙ্কা সেমিতে উঠার লড়াইয়ে মুখোমুখি হবেন মায়ার শেরিফের। শেরিফ ৬-৪, ০-৬ ও ৬-৪ সেটে এলিস মার্টেন্সকে হারিয়ে দেন।

এনবিএস/ওডে/সি

news