উন্মোচন হয়েছে উইমেন্স সুপার লিগের ট্রফি, অস্ত্র নিয়ে মাঠে লড়বে নারী ফুটবলাররা

চলতি মাসেই চারটি দল নিয়ে মাঠে গড়াতে যাচ্ছে নারী ফুটবলের প্রথম ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট ‘উইমেন্স সুপার লিগ’। সোমবার রাজধানীর একটি হোটেলে উন্মোচন করা হয়েছে টুর্নামেন্ট এর বল এবং ট্রফি। লিগের অফিশিয়াল বলের নাম দেওয়া হয়েছে ‘অস্ত্র’। অর্থাৎ, ‘অস্ত্র’ দিয়েই শিরোপার জন্য লড়াই করবেন নারী ফুটবলাররা।   

বাংলাদেশ উইমেন্স সুপার লিগের ট্রফিটি তৈরি করা হয়েছে ইংল্যান্ডে। ২২ ইঞ্চি দৈর্ঘ্যের ট্রফিটিতে ব্যবহৃত হয়েছে কপার, সিলভার এবং ১৮ ক্যারেট সোনা। বল তৈরি করেছে ভারতের নিভিয়া স্পোর্টস। এই প্রথম ফিফা অনুমোদিত কোন বলে থাকছে বাংলায় লেখা নাম। এই বলটি বাংলাদেশের জন্য বিশেষভাবে নির্মিত। অন্য কোনো প্রতিযোগিতায় এই বল ব্যবহৃত হবে না।

টুর্নামেন্টের স্বত্ব পাওয়া প্রতিষ্ঠান কে- স্পোর্টসের প্রধান ফাহাদ করিম বলেন, বাংলাদেশে মেয়েদের ফুটবল এগিয়ে নিতেই আমাদের এই আয়োজন। আশা করি, ভবিষ্যতেও আমরা তা অব্যাহত রাখতে পারব। মেয়েদের এই লিগটাকে শুধু খেলা হিসেবে নয়, বাংলাদেশের খেলাধুলার একটা প্রতীক হিসেবে আমরা তুলে ধরতে চাই। পাশাপাশি সবাই জেনে খুশি হবেন, এই লিগ এশিয়ায় একটা রেকর্ড করতে যাচ্ছে।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া চারটি দলের ফ্র্যাঞ্চাইজি কারা সেটি এখনো প্রকাশ করা হয়নি। ১৫ মে থেকে টুর্নামেন্ট শুরুর কথা থাকলেও নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না  টুর্নামেন্ট। কয়েক দিন পিছিয়ে কবে নাগাদ শুরু হবে সে বিষয়ে জানা যাবে ১৩ মে।

এনবিএস/ওডে/সি

news