শিয়াতেককে হারিয়ে সাবালেঙ্কার মাদ্রিদ শিরোপা জয় 

বিশ্বের এক নম্বর আর দুই নম্বরের ফাইনাল হওয়ায় মাদ্রিদ ওপেন ক্লে কোর্ট যেন গ্রান্ড স্লাম আসরে পরিনত হয়। বাংলাদেশ সময় বোববার রাতের এই প্রাণবন্ত ও রুদ্ধশ্বাস ফাইনালে শিয়াতেককে হারিয়ে মাদ্রিদ আসরের শিরোপা জিতলেন সাবালেঙ্কা। 

বিশ্বের এক নম্বর তারকা শিয়াতেকের বিপক্ষে এই ২ ঘন্টা ২৫ মিনিটের ফাইনালে তীব্র লড়াই শেষে দুই নম্বর খেলোয়াড় সাবালেঙ্কা জয়লাভ করেন ৬-৩, ৩-৬ ও ৬-৩ সেটে।

স্প্যানিশ রাজধানীর এই টুর্নামেন্টের শিরোপা জেতায় আসন্ন ফ্রান্স ওপেন গ্রান্ড স্লাম আসরের জন্য বেশ ভালো একটা প্রাকটিস হয়ে গেল বেলারুশের ২৫ বছর বয়সী সাবালেঙ্কার। সেখানে তার প্রধান প্রতিপক্ষ ২১ বছর বয়সী বর্তমান চ্যাম্পিয়ন পোল্যান্ডের শিয়াতেক।

এটা ছিল চলতি বছরে সাবালেঙ্কার তৃতীয় ও সবমিলে ১৩তম ডব্লিউটিএ শিরোপা। আর মাদ্রিদ ওপেনে দ্বিতীয় শিরোপা জয়। ২০২১ সালে তৎকালীন বিশ্বের এক নম্বর খেলোয়াড় অ্যাশলে বার্টিকে হারিয়ে মাদ্রিদ আসরের শিরোপা লাভের পর এবার ফের বিশ্বের এক নম্বর খেলোয়াড়কে পরাজিত করলেন সাবালেঙ্কা।

সাবালেঙ্কা চলতি বছরের প্রথম গ্রান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন। সামনে ফ্রান্স ওপেনের শিরোপা জিতে টানা দুই গ্রান্ড স্লাম ট্রফি ঘরে তুলতে আশাবাদী সাবালেঙ্কা। তবে শিয়াতেক এবার মাদ্রিদ ওপেনের ফাইনালে হেরে গেলেও  তার মূল লক্ষ্য তিন সপ্তাহ পর শুরু হতে যাওয়া ফ্রান্স ওপেনের শিরোপা অক্ষূন্ন রাখা।

এনবিএস/ওডে/সি

news