মাদ্রিদের শিরোপা অক্ষুন্ন রাখলেন আলকারেজ  

বিশ্বের দুই নম্বর পুরুষ টেনিস তারকা স্পেনের কার্লোস আলকারেজ মাদ্রিদ ওপেন ক্লে কোর্ট আসরের শিরোপা অক্ষুন্ন রেখেছেন। ২০ বছরের তরুন তারকা আলকারেজ অবশ্য সহজেই জয় পায়নি। ফাইনালে তীব্র লড়াইয়ের পর ৬-৪, ৩-৬ ও ৬-৩ সেটে জার্মানীর জ্যান-লেনার্ড স্ট্রাফকে পরাজিত করেন।  

বিশ্বের ৬৫ নম্বর খেলোয়াড় ৩৩ বছর বয়সী স্ট্রাফ ম্যাচে হারলেও তার অসাধারণ নৈপূণ্য দর্শকদের অনেকদিন মনে থাকবে। বিশেষ করে দ্বিতীয় সেটে তার দারুণ জয় আলকারেজের মনে কিছুটা হলেও ভীতি সঞ্চার করে। অবশ্য শেষ পর্যন্ত আলকারেজ তার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ম্যাচ জিতে নেন।   

২০২২ সালের উইএস ওপেন চ্যাম্পিয়ন আলকারেজ চলতি বছরে এ নিয়ে চতুর্থ এবং সবমিলে দশম এটিপি শিরোপা জিতলেন। স্বদেশি সাবেক বিশ্ব তারকা রাফায়েল নাদালের পর আলকারেজ দ্বিতীয় খেলোয়াড় যিনি মাদ্রিদের শিরোপা অক্ষুন্ন রাখার কৃতিত্ব দেখালেন। ২০১৪ সালে নাদাল এই কৃতিত্ব দেখিয়েছিলেন।

আগামী সপ্তাহে রোম টেনিস টুর্নামেন্টে খেলতে নামার সঙ্গে সঙ্গেই আলকারেজ বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষস্থানে চলে যাবেন। যেখানে এতোদিন অবস্থান করছিলেন সার্বিয়ার নোভাক জকোভিচ। আলকারেজ টানা দুটি আসরের শিরোপা জিতলেন। এপ্রিলে তিনি জেতেন বার্সেলোনা ওপেন।

আলকারেজ এখন যে ফর্মে রয়েছেন তাতে তিনি যে আসন্ন গ্রান্ড স্লাম টেনিস টুর্নামেন্ট ফ্রান্স ওপেনে থাকবেন অন্যতম ফেভারিট হিসেবে। প্যারিসে আগামী ২৮ মে শুরু হবে ফ্রান্স ওপেন আসর।

গত শুক্রবার জন্মদিন পালন করা আলকারেজ মহিলা ইভেন্টের চ্যাম্পিয়ন বেলারুশের আরিনা সাবালেঙ্কার মতোই চলতি বছরে মাত্র দুটি ম্যাচে পরাজিত হয়েছেন।

এনবিএস/ওডে/সি

news