টেস্টে ফেরার জন্য স্টোকস আবার মেসেজ দিলে ডিলিট করে দিবো: মঈন আলী

 সদ্য শেষ হওয়ার ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ দিয়ে অবসর ভেঙ্গে টেস্ট ক্রিকেটে ফিরেছিলেন ইংলিশ স্পিনার মঈন আলী। গত সোমবার ওভাল টেস্টে দিয়ে শেষ হয়েছে অ্যাশেজ। ২-২ ব্যবধানে ড্র হওয়া অ্যাশেজ শেষে আবারো টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মঈন আলী। এসময় তিনি বলেন, এবার স্টোকস টেস্টে ফেরার অনুরোধ জানিয়ে মেসেজ দিলে তা ডিলিট করে দিবো।

২০২১ সালে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মঈন আলী। এর আগে ২০১৪ সালের ১২ই জুলাই লর্ডসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটের পথচলা শুরু মঈন আলীর। এখন পর্যন্ত ৬৮ ম্যাচে ১১৮ ইনিংস ব্যাট করে ২৮.১২ গড় এবং ৫১.৭৯ স্ট্রাইক রেটে ৩ হাজার ৯৪ রান করেন তিনি। সেঞ্চুরি হাঁকিয়েছেন ৫ বার। ফিফটি রয়েছে ১৫টি। বল হাতে ২০৪ উইকেট নিয়েছেন মঈন।

তিনি বলেন, টেস্টে আমার পালা শেষ। আমি  ফেরাটা উপভোগ করেছি। আর এভাবে শেষ করতে পারাটা তো বড় কিছুই।

এবারের অ্যাশেজের আগে মঈনকে খুদে বার্তা দিয়েছিলেন স্টোকস। নিয়মিত স্পিনার জ্যাক লিচ ছিটকে পড়ার পর মঈনকে পাঠানো সেই বার্তায় লেখা ছিল অ্যাশেজ’ ওই বার্তাকে প্রথমে মজাই ধরে নিয়েছিলেন মঈন। তবে সাদা পোশাকের ক্রিকেটে প্রত্যাবর্তন উপভোগ করেছেন তিনি। মঈন বলেন, ফিরতে পেরে ভালোই লেগেছিল। বাজ (ম্যাককালাম) ও স্টোকসির সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করেছি। এমন একটা দলে খেলেছি যেখানে জিমি (অ্যান্ডারসন) ও ব্রডি (স্টুয়ার্ট ব্রড) ছিল। এই দুজন আমার ক্যারিয়ারের শুরুতেই ছিলেন। দারুণ অনুভূতি নিয়েই চলে যাচ্ছি। ভালো লাগছে যে, অস্ট্রেলিয়াকে হারিয়ে বিদায় নিচ্ছি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news