হলান্ডের জোড়া গোলে বার্নলিকে হারিয়ে মৌসুম শুরু করলো ম্যানচেস্টার সিটি 

গত মৌসুমের ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটি এবারও জয় দিয়ে মৌসুম শুরু করলো। ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বার্নলির মুখোমুখি হয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা। গত আসরের রেকর্ড সর্বোচ্চ গোলদাতা আর্লিং হলান্ডের জোড়া গোলে বার্নলিকে ৩-০ গোলে হারিয়েছে ম্যান সিটি।

গত মৌসুমেও সিটির হয়ে প্রথম ম্যাচে ওয়েস্ট হামের বিপক্ষে জোড়া গোল করেছিলেন এই নরওয়েজিয়ান তারকা। এবারও ব্যতিক্রম হয়নি। তার গোলেই ম্যাচে লিড নেয় ম্যানসিটি। 

শুক্রবার (১১ আগস্ট) রাতে আবারো প্রিমিয়ার লিগে ফেরার ম্যাচে ঘরের মাঠে সিটিকে আতিথ্য দিয়েছিল বার্নলি। এদিন হলান্ড ছাড়া অন্য গোলটি করেন রদ্রি। এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় সিটি। ডি ব্রুইনার ক্রস থেকে হেড নেন রদ্রি। সেখান থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে জালে জড়ান হলান্ড। এটি প্রিমিয়ার লিগে হলান্ডের ৩৭তম গোল।

এরপর সিটির ভয়ের কারণ হয়ে উঠে ডি ব্রুইনার চোটের আগমন। চোটে পড়ে ম্যাচের ২২তম মিনিটে বেলজিয়ান এই তারকাকে মাঠ ছাড়তে হয়েছে। এরপর তার বদলি হিসেবে মাঠে নামেন এই ম্যাচের মধ্য দিয়ে সিটির হয়ে লিগে অভিষেক হওয়া মাতেও কোভাচিচ। 

ম্যাচের শুরুতেই পিছিয়ে গেলেও বেশ কয়েকবারই দুর্দান্ত আক্রমণে সিটির রক্ষণে ভয় ধরিয়েছে গার্দিওলার সাবেক শিষ্য ভিনসেন্ট কোম্পানির দল।

ম্যাচের ৩৬তম মিনিটে দলের লিড বাড়ান হলান্ড। আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেসের পাস থেকে লক্ষ্যভেদ করে জোড়া গোল করেন তিনি।

এরপর বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধেও নিজেদের চেনা ছন্দই বজায় রাখে সিটি। ম্যাচের ৭৫তম মিনিটে গোল করে জয়ের ব্যবধান বাড়ান রদ্রি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  

এনবিএস/ওডে/সি

news