আফগানিস্তানের কাছে ১৭৯ রানে অলআউট নেদারল্যান্ডস

 বিশ্বকাপের ৩৪তম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নেমেছিলেঅ আফগানিস্তান। শুক্রবার লখনৌতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ডাচরা। ব্যাটিংয়ে নেমে ৪ ব্যাটার রান আউট ও আফগানদের স্পিন ঘূর্ণিতে ১৭৯ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। 

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওয়েসলি বারাসিকে হারায় নেদারল্যান্ডস। ১ রান করে আউট হন তিনি। কোলিন অ্যাকারম্যানকে সঙ্গে নিয়ে আরেক ওপেনার ম্যাক্স ও‘ডউড। ৪২ রান করে আউট 
হন এই ডাচ ওপেনার। ২৯ রান করে তাকে  যোগ্য সঙ্গ দেন অ্যাকারম্যান।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি অধিনায়ক স্কট এডওয়ার্ডস। শূন্যতে রান আউট হলে, তার দেখানো পথে হাঁটেন ব্যাস ডে লীডি (৩) ও জুলফিকার (৩)। এরপর লোগান ভ্যান বীক ২ রানে আউট হলে, দলীয় ১৪৩ রানে সাত উইকেট হারিয়ে চাপে পড়ে নেদারল্যান্ডস। 

কিন্তু ব্যাটিংয়ে থিতু হন সাইব্রান্ড এংগেলব্রেখট। ৭৬ বলে নিজের ফিফটি পূরণ করেন এই ব্যাটার। এদিন মাঠে যেনো রান আউটের মিছিল শুরু করে ডাচরা। ৫৮ রান করে এই ভুলে কাঁটা পড়ে এংগেলব্রেখট। শেষ দিকে ভ্যান ডের মেরু (১১) ও ভ্যান মিকিরেন ৪ রানে আউট হলে, ২১ বল হাতে থাকতেই ১৭৯ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মোহাম্মদ নবী। এছাড়া  নূর আহমেদ দুইটি এবং মুজিব উর রহমান। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news