প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ৫ উইকেটে হারালো পাকিস্তানের মেয়েরা

টি-টোয়েন্টি সিরিজে দাপুটে জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে ছিলো নিগার-নাহিদারা। ওয়ানডে সিরিজেও নিজেদেরই ফেভারিট হিসেবে ঘোষণা দিয়েছিলেন টাইগ্রেস অধিনায়ক। তবে প্রথম ম্যাচেই মুদ্রার উল্টা পিঠ দেখতে পেলো বাংলাদেশের মেয়েরা, ব্যাটে-বলের কোনোটিতে প্রতিরোধ গড়ে তুলতে পারেনি তারা। বিপরীতে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেছে পাকিস্তান। 

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো টাইগ্রেসরা। ব্যাটিংয়ে নেমে মাত্র ৮১ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে দিতে নেমে ৫ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। তিন উইকেট ও ৩৯* রানে ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন নিদা দার।

এদিন জবাব দিতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। দুই ওপেনার সমান ৭ রানে আউট হন সাদিরা আমীন ও সাদাফ শামস। ৩ রানে আউট হন বিসমাহ ৩ রানে আউট হলে চাপে পড়ে সফরকারীরা।

তবে পিচে থিতু হন পাকিস্তান অধিনায়ক নিদা দার। ১৬ রান করে তাকে সঙ্গ দেন আলিয়া রিয়াজ। শেষ পর্যন্ত নিদা দারের অপরাজিত ৩৫ রানে ভর করে ২৫ ওভার ১ বল ও ৫ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত যেনো কাল হয়ে দাঁড়ায় বাংলাদেশের কাছে। পাকিস্তানের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়েন বাঘিনীরা। শুরুতেই দুই ওপনার শামীমা সুলতানা ৬ ও ফারজানা আক্তার ৮ রানে আউট হলে, এরপর ডাক আউট হন সোবহানা মোস্তারি।

এদিন ব্যাটে আলো ছড়াতে পারেননি অধিনায়ক নিগার সুলতানাও। ১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। ফাহিমা খাতুন ১৮ ও রিতু ১৪ রান করে আউট হলে, উইকেট মিছিলে যোগ দিনে টেলেন্ডাররা।

নাহিদা আক্তার (১), সুলতানা খাতুন (১) ও মারুফা আক্তার ২ রানে আউট হলে, ১৮ ওভার ১ বল হাতে থাকতেই মাত্র ৮১ রানে অলআউট হয় বাংলাদেশ।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news