দৌড়ে বিশ্ব রের্কড গড়লেন ১১ বছরের ছাত্রী

অ্যাডেলিডের একটি স্কুলের ১১ বছরের ছাত্রী টিলি উইলিয়ামস দৌড়ে বিশ্ব রেকর্ড ভেঙ্গেছেন। মাত্র ১৭ মিনিট ২২.৭ সেকেন্ডে ৫০০০ মিটার দৌড়ে তার চেয়ে আট বছরের বড় অন্য মেয়েদেরেকে পরাজিত করে। 

এর আগে পার্কসাইড প্রাইমারি স্কুলের ছাত্র এই রেকর্ড গড়েন ১৯ সেকেন্ডে। তিনি ৬০টি দেশের মধ্যে ১৯ বছরের কম বয়সী দ্রুততম দৌড়বিদ। টিলি মাত্র ২ বছর আগে দৌড়ানো শুরু করেন এবং ইতিমধ্যেই তিনি শীর্ষে চলে গিয়েছেন। যখন তার বন্ধু তাকে আন্তর্জাতিক রেকর্ড সম্পর্কে বলেছিল,তখন সে সিদ্ধান্ত নেয় যে এসএ স্টেট চ্যাম্পিয়নশীপে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

টিলি তার যমজ ভাই হেনরি এবং ছোট বোন রোজির পাশাপাশি খেলাধুলোয় আগ্রহী। ২০২১ সালে স্কুল ক্রস-কান্ট্রি দলে যোগ দিয়ে তার দৌড়বীদ জীবন শুরু। তারপর থেকে, তিনি সপ্তাহে দুই থেকে তিনবার তার বাবা র্মাক উইলিয়ামসের সাথে অ্যাডলিডে হ্যারিয়াস অ্যাথলটিক্স ক্লাবে চর্চা করেন। 

রেকর্ডের পার্থ্যকের কারণে টিলির অ্যাথলটেক্সি এবং অস্ট্রেলিয়ার ৫০০ মিটারের রের্কডটি আনুষ্ঠানকিভাবে স্বীকৃত হয়নি। তবে টিলি বলেন, তিনি ইতোমধ্যইে তার পরবর্তী লক্ষ্য নিয়ে কাজ করছেন।

আগামী শুক্রবার টিলি তাসমানিয়াতে দক্ষিণ অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্বি করবেন, লন্সস্টেনে জাতীয় ১০-১২ বছরের ট্র্যাক অ্যান্ড ফল্ডি চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায়।

news