স্ট্যানারের জোড়া আঘাত, বিপদে বাংলাদেশ

পঞ্চম উইকেট হারাল বাংলাদেশ। মুশফিকুর রহিমের পর শাহাদাত হোসেন দিপু ফিরেছেন ড্রেসিংরুমে। দুটি উইকেট নিয়েছেন স্পিনার মিচেল স্ট্যানার। এর আগে দিনের শুরুতে এজাজ পাটেলের বলে আউট হন মুমিনুল হক। 

দিনের প্রথম ত্রিশ মিনিটে ৩ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। ৮৮ রানে বাংলাদেশ হারিয়েছে পাঁচ উইকেট। লিড কেবল ৮০ রান।

স্ট্যানারের আর্ম বল জোড়া পায়ে খেলতে গিয়ে খোঁচা দিয়ে স্লিপে ক্যাচ দেন মুশফিক। বিদঘুটে শটে মুশফিক বিদায় নেন ৯ রান করে। শাহাদাত ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে বল মিস করে এলবিডব্লিউ হন। ৪ রান আসে তার ব্যাট থেকে। 

উইকেটে টিকে আছেন জাকির হাসান ও মেহেদী হাসান মিরাজ।  

মুমিনুল ফিরলেন দিনের শুরুতে

৩৮ রানে তৃতীয় দিনের খেলা শুরু করা বাংলাদেশ পঞ্চাশ ছুঁয়েছে মুহূর্তেই। কিন্তু নড়বড়ে মুমিনুল হক ড্রেসিংরুমে ফিরেছেন দিনের শুরুতেই।

দিনের দ্বিতীয় ওভারে টিম সাউদের বলে টানা দুই চার হাঁকান জাকির হাসান। প্রথমটি স্লিপ ও গালি দিয়ে বেরিয়ে যায়। পরেরটি ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে। সাউদির পরের ওভারে মুমিনুল হকের ক্যাচ উইকেট কিপার টম ব্লান্ডেল ও প্রথম স্লিপে দাঁড়ানো ডার্ল মিচেলের ফাঁক দিয়ে বেরিয়ে যায়। ক্যাচ নেওয়ার জন্য কেউই চেষ্টা করেনি।  

মুমিনুল আরেকটি সুযোগও পেয়েছিলেন। স্পিনার এজাজ পাটেলের বল এগিয়ে এসে বড় শট খেলতে যান। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে টপ এজ হয়ে বেরিয়ে যায়। সেই এজাজ পাটেলের বলেই আউট হন মুমিনুল। তার শর্ট বল পুল করতে গিয়ে এলবিডব্লিউ হয়েছেন ১৯ বলে ১০ রান করা মুমিনুল।

বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৭২ রান।  

৮ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ দ্বিতীয় ইনিংস শুরু করে। প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয় স্বাগতিকরা। নিউ জিল্যান্ড করে ১৮০ রান। এই ইনিংসে বড় লিডের আশায় আছে বাংলাদেশ। উইকেট বিবেচনায় ২০০-২২০ রান চায় বাংলাদেশ। নিউ জিল্যান্ড বাংলাদেশকে আটকে দিতে চায় দুইশর নিচে। অসমান মন্থর উইকেটে ব্যাট-বলের লড়াই জমবে আশা করা যায়।

news