আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে শুভসূচনা বাংলাদেশের

সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠেছে যুব এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের। নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতে বিপক্ষে মাঠে নেমেছিলো বাংলাদেশ। শনিবার দুবাইয়ে আইসিসি একাডেমি মাঠে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। প্রথমে ব্যাটিংয়ে প্রতিপক্ষকে ২২৯ রানে লক্ষ্য দেয় টাইগার যুবারা। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬৭ রানে অলআউট হয় আরব আমিরাত। এতে ৬১ রানে জয় দিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করলো বাংলাদেশ।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো সূচনা পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৭৪ যোগ করেন আশিকুর রহমান শিবলি ও জিশান আলম। জিশান আলম ৫ চারে ৪২ রানে বিদায় নেন। আরেক ওপেনার শিবলি সর্বোচ্চ ৭১ রানের ইনিংস খেলেন শিবলি। ১০২ বলে ১ ছক্কা ৩ চারের সাহায্যে ইনিংসটি সাজান এই উইকেটকিপার ব্যাটার। এ ছাড়া আরিফুল ইসলামের ২২, ইকবাল হোসেন ইমনের ১৮ রানের ছোট ইনিংসে ৩ বল বাকি থাকতে ২২৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

জবাবে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে আরব আমিরাতে দুই ওপেনার অ্যারিনাস শর্মা ও আকশাত রায়। ২২ রানে শর্মা ও আকশাত ১৬ রানে আউট হলে বিপাকে পড়ে দল। ধ্রুব পরাশার (৪), ইথান ডি‘সুজা (১) ও আপজাল খান (৩)। তবে  তানিস সুরি (২৭), মারুফ মার্চেন্ট (২৫), আম্মার বাদামি ১৪ রানে ইনিংস খেলে আউট হন। হার্দিক পায় ৩০ রানে অপরাজিত থাকলেও শেষ রক্ষা হয়নি আমিরাতের। ১৬৭ রানে অলআউট হয়। এতে ৬১ রানে জয় পায় জুনিয়র টাইগাররা। 

বাংলাদেশের হয়ে মাহফুজুর রহমান ও পারভেজ ইমন চারটি করে উইকেট শিকার করেন। এছাড়াও মোহাম্মদ রিজওয়ান ও ইকবাল হোসেন একটি করে উইকেট নেন।

news