প্রথমবার ম্যাচ সেরা হয়ে যা বললেন তানজিম সাকিব

চলতি বছরের আগস্টে এশিয়া কাপে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক করেছিলো তানজিম হাসান সাকিব।  এই ম্যাচে ভারতকে হারাতে বিশেষ ভূমিকা পালন করেন তিনি। এরপরই সবার নজরে আসেন। এবাদতের ইনজুরিতে বিশ^কাপের দলেও জায়গায় এই ডান হাতি পেসার।  এখনো পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৮ উইকেট শিকার করেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। সেখানেও বল হাতে সবার নজর কেঁড়েছেন তানজিম। কিউইদের টপ অর্ডারের তিন ব্যাটারকে ফিরিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন তিনি। ৭ ওভারে ২ মেইডেনসহ ১৪ রানে শিকার করেছেন ৩ উইকেট। বল হাতে এমন পারফরম্যান্সের পর ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ম্যাচ সেরা হওয়ার অনুভূতিটা তার জন্য বিশেষ।

ম্যাচ সেরা হয়ে তানজিম বলেন, নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি। বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিলো। লাইন ও লেন্থ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ।
 
এশিয়া কাপে ভারতকে হারানো পর তানজিমের নিজের ফেসবুক আইডি থেকে নারী বিরোধী কিছু পোস্ট নিয়ে ব্যাপক সমালোচনা শিকার হতে হয়। অনেকেই ভেবে ছিলো শুরু আগেই শেষ হতে চলেছে তানজিমের আন্তর্জাতিক ক্যারিয়ার। তবে সব কিছুকে পিছনে ফেলে নিজের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে এই ডান হাতি ব্যাটার। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news