আইপিএলের পর বিপিএলেই ভালো পারিশ্রমিক দেওয়া হয়: কোচ সালাউদ্দিন

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগ (বিপিএল) একটু গুছিয়ে আয়োজন করতে পারলে এই টুর্নামেন্টে আরো জমকালো হয়ে উঠবে বলে মনে করেন কোচ সালাউদ্দিন। বিদেশি তারকা ক্রিকেটারদের এখানে খেলার আগ্রও দেখতে পান তিনি। আইপিএলের পর বিপিএলেই বিদেশি ক্রিকেটারদের সবচেয়ে ভালো পারিশ্রমিক দেওয়া হয় বলে মনে করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

বিপিএলে সবচেয়ে তারকা ক্রিকেটারদেরকে নিয়ে দল গড়ে থাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টি-টোয়েন্টির জগতের মহাতারকা আন্দ্রে রাসেল, সুনিল নারাইনের পাশাপাশি মইন আলি, জনসন চার্লস, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ানরা নিয়মিত খেলছেন এই ফ্র্যাঞ্চাইজিতে। বিপিএলের সফলতম দলটিতে এবারের আসরে খেলেছেন উইল জ্যাকস, রেমন রিফার, আমের জামালরাও।-

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচ শেষে সালাউদ্দিন জানান, অন্য সময়ে আয়োজন করা গেলে বিপিএলে বড় তারকাদের আলো আরও বেশি পড়বে। এটা তো সবাই বোঝে। আমার মনে হয়, তারাও (আয়োজকরা) যদি একটু বোঝে, তাহলে এটাও অনেক ভালো একটা টুর্নামেন্ট হতে পারে। আইপিএলের পরই আমরা মনে হয় সবচেয়ে ভালো পারিশ্রমিক দেই ক্রিকেটারদের। এখানে সবারই খেলার ইচ্ছা আছে।

বিপিএলে ড্রাফট থেকে নেওয়া ক্রিকেটারদের পারিশ্রমিক খুব বেশি হয় না। তবে সরাসরি চুক্তিতে নেওয়া ক্রিকেটারদের পারিশ্রমিক সাধারণত ম্যাচের সংখ্যা হিসেবে চুক্তি হয়ে থাকে। এবার বড় তারকাদের সঙ্গে ম্যাচপ্রতি ৩০ থেকে ৩৫ হাজার ডলারে চুক্তি করেছে কুমিল্লা। গত আসরেও পারিশ্রমিক ছিল এরকমই।

news