শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২১৫ রান করেও হার এড়াতে পারলো না নিউজিল্যান্ড। ইনিংসের শেষ বলে ৪ এবং চূড়ান্ত ওভারটিতে অজিদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। যার হিসাব হাতে-কলমে মিলিয়ে ৬ উইকেট হারিয়ে ২১৬ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। ফলে ১-০তে এগিয়ে যায় অজিরা।

ম্যাচের ১৯তম ওভারে অস্ট্রেলিয়ার জয়ের পথটা সহজ করে দেয় টিম ডেভিড। অ্যাডাম মিলানের করা ওই ওভারে দুই ছক্কা ও ১চারে ১৯ রান তোলেন তিনি। শেষ ওভারের সর্বশেষ তিন ডেলিভারিতেও একটি করে চার-ছক্কায় চূড়ান্ত হিসাবও তিনিই মিলিয়েছেন। তবে অজিদের জয়ের মূল নায়ক অধিনায়ক মার্শ। বল হাতে ১ উইকেট শিকারের পর ব্যাট হাতে ৪৪ বলে তিনি করেন ৭২ রান।

এর আগে বুধবার (২১ ফেব্রুয়ারি) ওয়েলিংটন স্কাই স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে রাচিন রবীন্দ্র ও ডেভন কনওয়ের ঝড়ো হাফসেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২১৫ রানের বড় পুঁজি গড়ে কিউইরা। দলের হয়ে কনওয়ে ৪৬ বলে ৬৩রান,রবীন্দ্র ৩৫ বলে ৬৮, ফিন অ্যালেন (৩২), গ্লেন ফিলিপস (১৯) ও মার্ক চ্যাপম্যান (১৮) রান করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম পাওয়ার-প্লেতে অস্ট্রেলিয়া এক উইকেট হারিয়ে তোলে ৫৬ রান। ট্র্যাভিস হেড করেন ২৪ রান, আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ২০ বলে ৩২ রানের ইনিংস খেলেন।

মার্শের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ঝড় শুরু করেন গ্লেন ম্যাক্সওয়েল। ১১ বলে ২৫ রান করেই অজি অলরাউন্ডার আউট হলে জশ ইংলিশ ২০ রানে ফেরেন। মার্শের সঙ্গে বাকি পথ দুর্দান্তভাবে সামলেছেন ডেভিড।

সর্বশেষ মার্শ ৭২ রান ও ডেভিডের ১০ বলে ৩১ রানে ভর করে রোমাঞ্চকর জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। কিউইদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার, একটি করে শিকার করেছেন লকি ফার্গুসন ও অ্যাডাম মিলনে।

news