জাম্পার স্পিন ঘূর্ণিতে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে টস হেরে ১৭৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে অ্যাডাম জাম্পার স্পিন ঘূর্ণিতে ১০২ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ফলে এক ম্যাচ হাতে রেখেই কিউইদের ৭২ রানে হারিয়ে সিরিজ জিতলো অজিরা। জাম্পা ৩৪ রান খরচায় একাই নেন ৪ উইকেট।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক ইডেন পার্ক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড।

আগে ব্যাটিংয়ে নেমে ট্রাভিস হেড ২২ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া প্যাট কামিন্স (২৮) রান, মিচেল মার্শ (২৬), টিম ডেভিড (১৭), স্টিভেন স্মিত ও নাথান এলিসের ১১ রানে ভর করে ১৭৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া দল।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। ২৯ রানে চার উইকেট হারায় নিউজিল্যান্ড। জশ ক্লার্কসন ও গ্লেন ফিলিপস ৪৫ রানের জুটিতে ছোট্ট প্রতিরোধ গড়েছিল তারা। তারপরেই জাম্পার স্পিনে ভেঙে যায় ব্যাটিং লাইন। সর্বোচ্চ ৪২ রান করেন ফিলিপস। ট্রেন্ট বোল্ট করেন দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান।

নিউজিল্যান্ডের হয়ে চার উইকেট শিকার করেন লকি ফার্গুসন। এছাড়া অ্যাডাম মিলনে, বেন সিয়ার্স ও মিচেল স্যান্টনার ২ টি করে উইকেট নেন।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা ৪ উইকেট শিকার করেন। এছাড়া নাথান এলিস ২টি, জশ হ্যাজলউড ১টি,  ও মিচেল মার্শ ১টি করে উইকেট নেন। ব্যাটে ২৮ রান ও বল হাতে এক উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন প্যাট কামিন্স।

news