ফাইনালে বিদেশি ক্রিকেটারদের পারফরমেন্সে হতাশ কুমিল্লার কোচ সালাউদ্দিন

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) ফাইনালে শিরোপা অক্ষুণ্ন রাখতে ব্যর্থ হওয়ায় বিদেশি ক্রিকেটারদের উপর যার পরনাই হতাশ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। এই দলে খেলেছেন মঈন আলি, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, জনসন চার্লসের মতো নামিদামি সব বিদেশি ক্রিকেটার। তবু এবার শিরোপার লড়াইয়ে ব্যর্থ দলটি। ফাইনালে বিদেশি ক্রিকেটাররা সবাই নিষ্প্রভই থেকেছেন। ফাইনাল ম্যাচে ওপেনিংয়ে নেমে নারিন ৪ বলে করেন ৫ রান।

চারে নেমে ১৭ বল খেলে চার্লসের ব্যাট থেকে এসেছে ১৫ রান। পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে ব্যর্থ মঈন রান আউটে কাটা পড়েন ৩ রান করে। রাসেল অবশ্য ব্যাটিংয়ে ছোটখাটো একটা ঝড় তুলেছেন। তবে শেষ ওভারে সেই ঝড় থামিয়ে দেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বিদেশিদের পারফরম্যান্স নিয়ে হতাশাই ফুটে উঠলো কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কণ্ঠে। তিনি বলেন, আমাদের বিদেশিরা সেভাবে পারফর্ম করতে পারেনি। যেভাবে আমরা প্রত্যাশা করেছিলাম, সেটা হয়নি। এমনটা হতেই পারে।

বিদেশিরা আশানুরূপ পারফরম্যান্স না করার প্রভাব পড়েছে বলে মনে করেন সালাউদ্দিন। তিনি বলেন, বিদেশিদের দুর্বল পারফরমেন্সে কিছুটা তো প্রভাব পড়েছেই।

সাধারণত তাদের মধ্য থেকে এক-দুইজন পারফর্ম করলেও কিন্তু ভালো হতো। যেটা তাদের কাছ থেকে আমরা আশা করি। চেষ্টা করবো সামনের বছর যেন আরো শক্তভাবে ফিরতে পারি। বিদেশিদের নিয়ে হতাশা থাকলেও দলে স্থানীয়দের পারফরম্যান্স নিয়ে খুশি সালাউদ্দিন। তিনি বলেন, স্থানীয়দের নিয়ে আমি খুশি। জেতার জন্য তাদের যে মন-মানসিকতা, সেটা ঠিক ছিলো। এই ইতিবাচকটা নেওয়া যায়।

news