রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান, পাকিস্তানের সুপারম্যান: শাহিন আফ্রিদি

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন মোহাম্মদ রিজওয়ান। দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের রেকর্ড গড়েন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার। রিজওয়ানের এমন রেকর্ড গড়ার পর দেশটির পেসার শাহিন শাহ আফ্রিদির মতে, রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান এবং পাকিস্তানের সুপারম্যান।

রাওয়ালপিন্ডিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলার পথে দ্রুততম তিন হাজার রানে পৌঁছান রিজওয়ান। মাইলফলকটি স্পর্শ করতে ৩১ বছর বয়সী এই ক্রিকেটারের লাগে ৭৯ ইনিংস। এর আগে রেকর্ডটি যৌথভাবে ছিল বাবর আজম ও ভিরাট কোহলির। দুজনেরই লেগেছিল ৮১ ইনিংস।

সামাজিক যোগাযোগমাধ্যম সাবেক টুইটারে সতীর্থ রিজওয়ান সম্পর্কে শাহিন বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান এবং পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে ৩০০০ রানের জন্য শুভকামনা। তোমার প্রভাব খেলাটাকে পরিবর্তন করে দিয়েছে। সন্দেহবাদীদের চুপ করিয়ে দিয়েছে। উড়তে থাকো, তুমি অনেকের জন্য অনুপ্রেরণা।

রিজওয়ানের প্রতি সম্মান জানাতে একটি পার্টির আয়োজন করেছিলেন শাহিন আফ্রিদি। এজন্য সতীর্থের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রিজওয়ান। তিনি বলেন, আমার জন্য আরেকটি দারুণ উদযাপনের আয়োজন করায় এবং পাকিস্তান দলের তারকাদের একত্রিত করার জন্য শাহিন শাহ আফ্রিদিকে অনেক ধন্যবাদ। আমার সকল সতীর্থ এবং আমাদের অসাধারণ সমর্থকদের অকুণ্ঠ সমর্থনের জন্য কৃতজ্ঞতা। 

বর্তমানে রিজওয়ান টি-টোয়েন্টিতে নিয়মিত পারফরম্যান্স করলেও ক্যারিয়ারের শুরুতে মোটেও এমন ছিলেন না। ক্যারিয়ারের প্রথম ১৭ ইনিংসে ডানহাতি এই ব্যাটারের সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল অপরাজিত ৩৩। তবে ২০২০ সালের ডিসেম্বরে ওপেনিংয়ে সুযোগ পেয়ে বদলে ফেরেন নিজের ক্যারিয়ার।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news