গিলেস্পি-কারস্টেন পাকিস্তানের টেস্ট ও ওয়ানডে দলের প্রধান কোচ 

সীমিত ওভার ও টেস্টের জন্য ভিন্ন ভিন্ন কোচের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের টেস্ট ক্রিকেটের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন জেসন গিলেস্পি। আর টি-টোয়েন্টি ও ওয়ানডের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে গ্যারি কারস্টেনকে। 

এদিকে তিন ফরম্যাটের ক্রিকেটেই পাকিস্তানের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ।  রোববার সংবাদ সম্মেলনে এই বিষয়গুলো নিশ্চিত করেছেন পিসিবি প্রধান মহসিন নাকভি। মাহমুদ বর্তমানে বাবর আজমদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন।

সবশেষ বিশ্বকাপের পর প্রধান কোচের চাকরি থেকে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর থেকেই খালি রয়েছে পাকিস্তান দলের প্রধান কোচের পদ। তৎক্ষণাৎ নতুন কাউকে খুঁজে না পাওয়ায় অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজে দায়িত্ব সামলেছেন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের সাবেক ক্রিকেটারের অধীনে দুই দেশেই ব্যর্থ হয়েছেন শান মাসুদ-শাহীন আফ্রিদিরা। এমন ব্যর্থতার পর অন্তর্বর্তী কোচের দায়িত্বে থাকা হাফিজকেও সরিয়ে দেয় পিসিবি। এরপর থেকে নতুন কোচ খুঁজছে তারা। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলাকালীন শেন ওয়াটসনকে প্রস্তাব দেয় মহসিন নাকভির বোর্ড।

বছরে ২২ কোটি টাকার প্রস্তাব পেয়েও তাতে রাজি হননি অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার। ওয়াটসন ছাড়াও মাইক হেসন এবং অ্যাডাম ভোজকেও প্রস্তাব দিয়েছিল তারা। তবে তাদের তিনজনের কেউই রাজি হননি। পরবর্তী লুক রনকির সঙ্গে প্রাথমিকভাবে আলোচনা করলেও সেটা খুব বেশি দূর এগোয়নি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news