ছেলেবেলার ক্লাবের শেয়ার বিক্রি করে দিচ্ছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো

ব্রাজিলের সাবেক ফুটবলার রোনালদো ১৯৯৩ সালে ষোলো বছর বয়সে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন দেশটির ক্রুজেইরো ক্লাবে। ক্লাবটি যখন ঋণে জর্জরিত তখন তাদের পাশে দাড়িয়েছিলেন তিনি। কিনে নিয়েছিলেন ৯০ শতাংশ শেয়ার। কিন্তু তিন বছর না পেরোতেই শেয়ার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ৪৭ বছর বয়সী তারকা।

রোনালদো স্পোর্টস ব্রাজিল কোম্পানির মাধ্যমে বিপিডাব্লিউ স্পোর্টস কোম্পানির কাছে ৯০ শতাংশ শেয়ার বিক্রিতে রাজি হয়েছেন। বিপিডাব্লিউ কত টাকা দিচ্ছে তা এখনো বিস্তারিত জানা যায়নি।

২০২১ সালে ব্রাজিলের সিরিএ’র ক্লাবটি ১৯৫ মিলিয়ন ডলার ঋণে পড়ে। তখনই সাবেক ক্লাবকে উদ্ধারে এগিয়ে আসেন বার্সেলোনা, ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদে খেলা এই ফরোয়ার্ড। তার প্রচেষ্টায় ক্লাবটি ঘুরেও দাড়াতে থাকে। তিন মৌসুম সিরি বি-তে থাকার পর শীর্ষ লিগে ফেরে ক্লাবটি। তবে বর্তমানে কিছু বাজে ফলাফল সমালোচনার মুখে ফেলে রোনালদোকে। অনেকে তার বিদায়েরও জোর দাবি জানান। 

শেয়ার বিক্রি করে দিলেও ১৯৯৪ ও ২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রোনালদো ক্রুজেইরোর পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে কাজ চালিয়ে যেতে পারবেন। সেটা সম্ভব হবে ব্রাজিলের অর্থনৈতিক প্রতিরক্ষা সংক্রান্ত প্রশাসনিক কাউন্সিলের চুক্তির অনুমোদনের পর।

রোনালদো সংবাদ মাধ্যমকে শেয়ার বিক্রির খবর জানাতে গিয়ে নিজের অনুভূতি নিয়ে বলেছেন, মিশ্র প্রতিক্রিয়া আমাকে জর্জরিত করছে। তবে সব ছাপিয়ে অনুভূতিটা হলো পরিপূর্ণতার। ক্লাবটিকে যখন কিনেছিলাম, তখনকার চ্যালেঞ্জের কথা ভুলে যাওয়া অসম্ভব। তবে সবগুলোই আমরা উতরে যেতে পেরেছি। তবে এটা বলতে পারছি নিজের দায়িত্বটা ঠিকমতো করতে পেরেছি।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news