বাংলাদেশের বিরুদ্ধে বৃষ্টি আইনে দ্বিতীয় ম্যাচও জিতলো ভারতীয় নারী দল

ঘরের মাঠে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হার দিয়ে শুরু করে বাংলাদেশ নারী দল। সিরিজের দ্বিতীয় ম্যাচেও হারের ধারাবাহিকতা বজায় রাখলো নিগার সুলতানাবাহিনী। মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১১৯ রানের পুঁজি পায় টাইগ্রেসরা।

জবাবে ব্যাট করতে নেমে ভারত ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান সংগ্রহ করলে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। ফলে বৃষ্টি আইনে ১৯ রানে জয় পায় সফরকারীরা। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো হারমানপ্রীত কৌরের দল।

রান তাড়া করতে নামলে ইনিংসের দ্বিতীয় বলেই শেফালি ভার্মাকে আউট করে ভারতকে চাপে রাখে মারুফা আক্তার। কিন্তু শেষ অবধি দেওয়ালিন হেমালাথার প্রতি আক্রমণে এগিয়ে যায় ভারত। এরপর বৃষ্টি নেমে এলে শেষ অবধি হার সঙ্গী হয় স্বাগতিকদের। শেফালি ২৪ বলে অপরাজিত ৪১ রান করেন।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৯ বলে সর্বোচ্চ ৪৫ রানের ইনিংস খেলেন মুরশিদা আক্তার। সোবহানা মোস্তারি ১৫ বলে ১৯ রান করেন। এছাড়া রিতু মনি ১৮ বলে ২০, নিগার সুলতানা জ্যোতি ৬, রাবেয়া খাতুন ৫ ও স্বর্ণা খাতুন ৪ রানের ইনিংস খেলেন। ভারতের হয়ে ১৯ রান খরচায় তিন উইকেট শিকার করেন রাধা জাদব। দুইটি করে উইকেট নেন শ্রিয়াঙ্কা পাতিল ও দিপ্তি শার্মা। এছাড়া একটি উইকেট নেন পুজা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news