বিশ বছর বয়সে মারা গেলেন ইংলিশ ক্রিকেটার জশ বেকার

দারুণ বোলিংয়ে তিন উইকেট শিকার করেছিলেন ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার জশ বেকার। কিন্তু পরদিনই তার সতীর্থদের শুনতে হলো মৃত্যুর খবর। বেকার বল হাতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ২২ গজ মাতিয়েছেন। দেশের জার্সিতে বয়সভিত্তিক দলের হয়ে ২০২১ সালে দুটি ওয়ানডেও খেলেন এই বাঁহাতি স্পিনার।

বৃহস্পতিবার (২ মে) বেকারের প্রথম শ্রেণির দল উস্টারশায়ার এক বিবৃতিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করে। বিবৃতিতে বলা হয়, ২০ বছর বয়সী এই খেলোয়াড় আর এই পৃথিবীতে নেই। তবে ক্লাবটি বেকারের মৃত্যুর কারণ প্রকাশ করেনি। আমরা আপনাকে জানিয়ে দিয়েছি যে বেকারের জন্মদিন ছিল ২ সপ্তাহ পরে। এই খেলোয়াড়ের জন্ম ১৬ মে ২০০৩ সালে উস্টারশায়ারে। কিন্তু জন্মদিনের আগেই ক্রিকেট দুনিয়াকে শোকের ছায়ায় ডুবিয়ে দিল বেকারের মৃত্যুর খবর। 

এর আগে, গত বুধবার কাউন্টি ক্রিকেটের সেকেন্ড ইলেভেন চ্যাম্পিয়নশিপে উস্টারশায়ারের হয়ে সমারসেটের বিরুদ্ধে ৩ উইকেট তুলে নেন বেকার। সেই ভিডিও ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বেকারের মৃত্যুতে ইংলিশ ক্রিকেটে শোকের ছায়া নেমে এসেছে। যারা তাকে চিনতেন তারা শোকাহত হয়েছেন এবং জোস বেকারের মৃত্যুর খবর বিশ্বাস করতে পারছেন না।

বেকার ২০২১ সালে মাত্র ১৭ বছর বয়সে ক্লাব উস্টারশায়ারে তার প্রথম চুক্তিতে স্বাক্ষর করেছিলেন। তিনি ২২টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৩টি উইকেট এবং ২৫টি সাদা বলের ম্যাচে ২৭টি উইকেট নিয়েছিলেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news