১১ কোটি টাকায় বিক্রি হলো মেসি ও বার্সেলোনার চুক্তির ন্যাপকিন পেপার

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির সময় হাতের কাছে কোনো পেপার না পেয়ে স্বাক্ষর করা হয় ন্যাপকিনে। পরবর্তীতে সেই পেপারটি বিখ্যাত হয়ে যায়। ব্রিটিশ নিলাম হাউজ বোনহামস ৩ লাখ ডলার ভিত্তিমূল্যে ন্যাপকিন পেপারটি নিলামে উঠায়। যা ধারণার চেয়েও বেশি দামে বিক্রি হয়েছে।

পেপারটি শুক্রবার (১৭ মে) ৯ লাখ ৬৫ হাজার ডলারে বিক্রি করে বোনহামস। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী ১৩ বছর বয়সে এই ন্যাপকিন পেপারে কাতালান ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন।

২০০০ সালের সেপ্টেম্বরে ট্রায়ালের জন্য পরিবারের সঙ্গে বার্সেলোনায় যান মেসি। সঙ্গে ছিলেন আর্জেন্টাইন প্রতিনিধি ফাবিয়ান সোলদিনি, মার্তিন মনতেরো ও গাজ্জোলি। ট্রায়ালে দারুণ পারফরম্যান্সে সবাইকে চমকে দেন মেসি। তাই চুক্তির আশা নিয়ে রোজারিওতে ফেরে তার পরিবার।

সেই সময়ের বার্সেলোনা সভাপতি হুয়ান গাসপার্ত অবশ্য হরমোনজনিত সমস্যায় ভোগা ১৩ বছর বয়সী একটি ছেলের সঙ্গে চুক্তিতে যাওয়া ঝুঁকিপূর্ণ মনে করেছিলেন।

তাকে রাজি করানোর জন্য বার্সেলোনার তখনকার টেকনিক্যাল সেক্রেটারি কার্লো রেক্সাসকে চাপ দেন গাজ্জোলি ও মিনগেলা। শেষ পর্যন্ত দুই পক্ষের চুক্তির কথা লেখা হয়েছিল ওই ন্যাপকিন পেপারে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news