হকি ফেডারেশন খেলোয়াড় ও কোচসহ পাঁচ জনকে নিষিদ্ধ করেছে

ঢাকা প্রিমিয়ার লিগ হকিতে শেষ পর্যন্ত প্লে-অফের খেলা মাঠে গড়ায়নি। শনিবার আবাহনী ও মেরিনার্স ইয়াংসকে ফেডারেশনের গভর্নিং বডির এক সভায় যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। তবে ফেডারেশন বিরোধী কর্মকাণ্ডের জন্য সংগঠক, খেলোয়াড় ও কোচসহ মোট পাঁচজনকে আজীবন নিষিদ্ধ করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

এছাড়া বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছেন আরো বেশ কয়েক জন। তাদের মধ্যে সর্বোচ্চ ১২ ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন মোহামেডান অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। মাঠে প্রবেশ করে খেলা বন্ধ করায় ৪ বছরের জন্য হকি মাঠে দায়িত্ব পালন থেকে বিরত থাকতে হবে মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্সকে। যদিও তাকে আজীবন নিষিদ্ধের জন্য সুপারিশ করছিল ডিসিপ্লিনারি কমিটি।

এছাড়া আর্থিক জরিমানার মুখে পড়তে হয়েছে তিনটি ক্লাবকে। বাংলাদেশ এসসিকে ৫০ হাজার টাকা, আজাদ ও এ্যাজাক্স ক্লাবকে গুনতে হবে ২৫ হাজার টাকা। 

একই সঙ্গে নির্বাহী কমিটির বৈঠকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে হয়েছে মোহামেডানের উপদেষ্টা কোচ গোবিনাথ কৃষ্ণমূর্তি ও ক্লাবটির পরিচালক জামাল রানাকে। আজীবন নিষিদ্ধ হয়েছেন তিন সংগঠক সাজেদ এ আদেল, তারেক এ আদেল ও জহিরুল ইসলাম মিতুল। ডিসিপ্লিনারির এসব সিদ্ধান্ত পাস হয় হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির বৈঠকে। তবে সাজাপ্রাপ্তদের প্রত্যেকের রয়েছে আপিলের সুযোগ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news