শুক্রবার চাইনিজ তাইপের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ

ঘরের মাঠে ফিফা উইন্ডোতে চাইনিজ তাইপের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল। প্রথম ম্যাচ শুক্রবার (৩১ মে) বসুন্ধরা কিংস এরিনায় চাইনিজের বিপক্ষে বিকাল ৪ টা ৪৫ মিনিটে মাঠে নামবে সাবিনারা। দ্বিতীয় ম্যাচ হবে আগামী ৩ জুন।

এই ম্যাচে চোটের কারণে দল থেকে ছিটকে পড়েছেন মারিয়া মান্দা ও কৃষ্ণা রাণী সরকার। এছাড়া বাদ পড়েছেন গোলরক্ষক স্বপ্না আক্তার, ফরোয়ার্ড আকলিমা খাতুন ও মারজিয়া। খেলাটি টি-স্পোর্টসের ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করবে।

এর আগে, বুধবার ২৩ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই দলে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন গোলরক্ষক ইয়ারজান বেগম, মিডফিল্ডার মুনকি আক্তার এবং দুই ফরোয়ার্ড মোসাম্মৎ সাগরিকা ও সুরভী আকন্দ প্রীতি।

হেড কোচের দায়িত্বে থাকছেন ব্রিটিশ পিটার জেমস বাটলার। সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু, মাহমুদা আক্তার ও মিরোনা। খেলার চলতি ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার। প্রিমিয়ার ব্যাংকের বসুন্ধরা ও মতিঝিল শাখা থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

মেয়েদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। ঢাকায় পৌঁছানো সফরকারী দলের বর্তমানে র‌্যাঙ্কিং ৪০। আর ১৪০তম স্থানে আছে বাংলাদেশ। 

গোলরক্ষক: রূপনা চাকমা, সাথী বিশ্বাস, ইয়ারজান বেগম।
ডিফেন্ডার: মাসুরা পারভীন, আফিদা খন্দকার, শামসুন্নাহার সিনিয়র, সুরমা জান্নাত, কোহাতি কিসকু, শিউলি আজিম (সহ-অধিনায়ক), আনাই মগিনী, নিলুফা ইয়াসমিন নীলা।

মিডফিল্ডার: মনিকা চাকমা, স্বপ্না রানি, মুনকি আক্তার, সানজিদা আক্তার, মাতসুশিমা সুমাইয়া, ঋতুপর্ণা চাকমা, শাহেদা আক্তার রিপা।

ফরোয়ার্ড: সাবিনা খাতুন (অধিনায়ক), শামসুন্নাহার জুনিয়র, তহুরা খাতুন, মোসাম্মৎ সাগরিকা, সুরভী আকন্দ প্রীতি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news