গাজায় আটক ৩ জিম্মিকে হত্যা করল ইসরায়েলি সেনারা

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, 'তিন জিম্মিকে হুমকি মনে করে হত্যা করেছে তাদের সেনারা। এদের একজন ইয়োতাম হাইম, অপরজন সামের তালালকা। তবে তৃতীয় জনের নাম পরিবারের অনুরোধে প্রকাশ করা যাচেছ না'। 

ড্যানিয়েল হাগারি বলেন, 'এ ঘটনার সম্পূর্ণ দায় নিচ্ছে আইডিএফ এবং ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।' ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘটনাটিকে 'অসহনীয় ট্র্যাজেডি' উল্লেখ করে গভীর দুঃখ প্রকাশ করেছেন।

এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তিনি বলেন, 'ইসরায়েলের সকল জনগণের পাশাপাশি আমি গভীর দুঃখের সঙ্গে মাথা নত করছি যে, আমাদের তিন প্রিয় সন্তান যাদের জিম্মি হিসেবে আটক  করা হয়েছিল তাদের মৃত্যু হয়েছে।
 
প্রতিরক্ষা মন্ত্রী ইয়োয়েভ গ্যঅলান্ট দুঃখ প্রকাশ করে এ ঘটনাকে  প্রত্যেক ইসরায়েলির জন্য একটি শোকাবহ বর্ণনা করেন। তিনি বলেন, আমরা প্রত্যেক জিম্মি ও ইসরায়েলি সেনার মুক্তির জন্য অভিযান অব্যাহত রাখবো। 

ফিলিস্তিনের স্বাধীনতার জন্য লড়াইরত হামাস অবশ্য এই ঘটনা সম্পর্কে এখনও কোন মন্তব্য করেনি। গত ৭ অক্টোবর হামাস গাজায় অভিযান চালিয়ে ১১৪৭ ইসরায়েলিকে হত্যা এবং প্রায় ২৫০ জনকে জিম্মি হিসেবে আটক করে গাজায় নিয়ে যায়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news