ইসরায়েল বোঝা কমাতে আটক সেনা জিম্মিদের জীবন নিয়ে ‘জুয়া খেলছে’: কাসসাম 

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সশস্ত্র শাখা আল- কাসসাম বিগ্রেডস এর মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, ইসরায়েলের সেনাবাহিনী সুপরিকল্পিতভাবে তাদের হাতে আটক তিন ইসরায়েলি সেনা জিম্মিকে হত্যা করেছে। 

কাসাম ব্রিগেডস বলেছে, জিম্মি সেনাদের জীবন নিয়ে ইহুদী দেশটি জুয়া খেলছে। তারই অংশ হিসেবে পরিকল্পিতভাবে তারা শুক্রবার তিন সেনা জিম্মিকে হত্যা করেছে। এই জিম্মি সংকটের বোঝা মাথা থেকে নামানোর মরিয়া চেষ্টার অংশ হিসেবে ইসরায়েলি সেনাবাহিনী এটি করেছে।

আবু ওবায়দা এক বিবৃতিতে বলেন যে, প্রতিরোধ যোদ্ধাদের হাতে আটক জিম্মিদের পরিবারগুলোর আবেগ ও কষ্টের বিষয়টি পুরোপুরি উপেক্ষা করে তাদের জীবন নিয়ে জুয়া খেলায় মেতে উঠেছে ইসরায়েল সরকার। 

তিনি বলেন, ইসরায়েল জিম্মি ইসরায়েলি সেনাদের মুক্ত করার পদক্ষেপ নেওয়ার পরিবর্তে তারা তাদেরকে ঠান্ডা মাথায় খুন করেছে। আবু ওবায়দা আরও বলেন, গাজায় আটক বন্দিদের সঙ্গেও এমনি নির্লজ্জ অপরাধমুলক আচরণ করে চলেছে ইসরায়েলি বাহিনী। তিনি একে জিম্মি সংকটের বোঝা কমাতে এবং এর সুবিদিত প্রভাবের হাত থেকে নিস্তার পাওয়ার জন্য ইসরায়েলি বাহিনীর আপ্রাণ চেষ্টা বলে মনে করছেন।

শুক্রবার ইসরায়েলের সেনাবাহিনী ঘোষণা করে যে, গাজার পূর্বাঞ্চলের শুজাইয়া এলাকায় লড়ার চলার সময় তারা দুর্ঘটনা বা ভুলবশত হামাসের হাতে জিম্মি হিসেবে আটক তিন সেনাকে হত্যা করেছে।

সেনাবাহিনীর প্রাথমিক তদন্ত রিপোর্ট শনিবার ইসরায়েলি মিডিয়ায় প্রকাশিত হয়। তাতে বলা হয় যে, শুজাইয়া এলাকার কাছে সেনারা যুদ্ধের সে সময় কোন বিধি মানেনি, ঠিক এর ‘উল্টো’ কাজ করেছে। যার ফলে জিম্মি সেনাদের মৃত্যু হয়েছে। অথচ এ সময় জিম্মিরা সাদা পতাকা বহন করছিল। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news