এশিয়ান গেমসের জন্য ভারতের দল ঘোষণা করলো বিসিসিআই

চীনের হাংঝুতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ান গেমস। কয়েক দিন আগে থেকেই শোনা যাচ্ছিলো যে আসন্ন এশিয়ান গেমসে ভারতকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। শেষ পর্যন্ত আইপিএলে দুর্দন্ত পারফরম করা ঋতুরাজ গায়কোয়াড়কে দলের অধিনায়ক করে দল ঘোষণা করেছে বিসিসিআই।

এছাড়াও এই ইভেন্টে ভারতীয় দলে অবশেষে ডাক পেলেন আর এক তরুণ তুর্কি রিঙ্কু সিং। উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে জীতেশ শর্মাকে। সূত্র: হিন্দুস্তানটাইম্স

 অক্টোবর–নভেম্বরে ভারতের মাটিতে বিশ্বকাপ। তাই এশিয়ান গেমসে একদম নতুন ও তরুণ দল বেছে নিয়েছেন ভারতীয় নির্বাচকরা। বিশ্বকাপ স্কোয়াডে নিশ্চিত ক্রিকেটারদের কাউকে দলে রাখা হয়নি। ওয়েস্ট ইন্ডিজে জীবনের প্রথম টেস্ট খেলতে নেমে শতরান করা যশস্বী জয়সওয়াল দলে সুযোগ পেয়েছেন। এছাড়া তিলক ভার্মা, রবি বিষ্ণোই, অর্শদীপ সিংরা দলে আছেন।

অন্যদিকে, বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, টি-টোয়েন্টি ফর্মাটে খেলা হবে। যা শুরু হবে ২৮ সেপ্টেম্বর। শেষ হবে ৮ অক্টোবর। ২০১৪ সালে শেষবার এশিয়ান গেমসে ক্রিকেট দেখা গিয়েছিল। সেবার অবশ্য ভারত অংশ নেয়নি। এবার ভারতের পুরুষ ও নারী দল অংশ নিচ্ছে।

ভারতীয় দল: ঋতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, অর্শদীপ সিং, মুকেশ কুমার, শিভম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটরক্ষক)। স্ট্যান্ডবাই: যশ ঠাকুর, সাই কিশোর, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, সাই সুদর্শন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news