বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচের সূচি পরিবর্তনের প্রস্তাব পাকিস্তানের  

বিশ্বকাপের এক মাসেরও কম সময় বাকি। এর মধ্যেই পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রস্তুতি ম্যাচ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। ম্যাচটি হওয়ার কথা রয়েছে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে। ম্যাচটি নির্ধারিত সময়ে হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

এরই মধ্যে ম্যাচটির নিরাপত্তা নিয়ে সংশয়ের কথা বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (বিসিসিআই) জানিয়ে দিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তারা ম্যাচটি পিছিয়ে দেয়ার প্রস্তাব দিয়েছে। এর আগে বিশ্বকাপের মূল ম্যাচ নিয়েও শঙ্কা তৈরি হয়েছিল। 

ফলে ভারত-পাকিস্তান ম্যাচসহ বেশ কিছু ম্যাচের সূচিতে রদবদল করতে হয়েছিল। আগামী ২৮ সেপ্টেম্বর ধর্মীয় উৎসব গণেশ নিরঞ্জন এবং  ঈদ-ই-মিলাদুন নবী রয়েছে। এরপর দিন তথা ২৯ সেপ্টেম্বর পাকিস্তান ও নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচে মাঠে নামার কথা রয়েছে।

ধর্মীয় উৎসবের কারণে সেই সময় যথাযথ নিরাপত্তা দেয়া সম্ভব হবে না বলেই মনে করে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তারা এ কারণেই ম্যাচটি পেছানোর প্রস্তাব দেয়া হয়েছে। বেশিরভাগ নিরাপত্তা কর্মীরাই সে সময় ব্যস্ত থাকবেন শহরের নিরাপত্তায়।

ফলে তার পরের দিনই পাকিস্তানের মতো দলের ম্যাচ আয়োজনের জন্য পর্যাপ্ত নিরাপত্তা দেয়া সম্ভব নাও হতে পারে। সেই শঙ্কার কথা মাথায় রেখেই ম্যাচের সূচি পরিবর্তনের পরামর্শ দেয়া হয়েছে। যদিও এর সূচি পরিবর্তনের বিষয়টি নির্ভর করছে বিসিসিআইয়ের সিদ্ধান্তের ওপর।

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন এর আগে ৯ ও ১০ অক্টোবর নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস ও পাকিস্তান-শ্রীলঙ্কার দুটি ম্যাচ নিয়ে নিরাপত্তা শঙ্কা প্রকাশ করেছিল। যদিও বিশ্বকাপ সূচি পরিবর্তন করা সম্ভব নয় বলে তাদের প্রস্তাব ফিরিয়ে দেয়া হয়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news