হোয়াইটওয়াশ এড়াতে সবার কাছে দোয়া চাইলেন অধিনায়ক শান্ত

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। শনিবার তৃতীয় ও শেষ ম্যাচটি টাইগারদের সম্মান রক্ষার ম্যাচ। নেপিয়ারের ম্যাকলিন পার্কে কিউইদের হারিয়ে  হোয়াইটওয়াশ এড়াতে চায় টাইগাররা। শুক্রবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এই লক্ষ্যের কথা জানিয়েছেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

শান্ত বলেন, আমার কাছে মনে হয় এই দলটা আগের দলের চেয়ে একটু নতুন। সেই তুলনায় আমি বলবো, বেশ কিছু ভালো জিনিস ছিল আমাদের। অবশ্যই, ২০০৭ থেকে চিন্তা করলে অনেক লম্বা সময়। তারপরও একই সমীকরণের সামনে দাঁড়িয়ে, দোয়া করবেন যেনো হোয়াইটওয়াশ হতে না হয়। 

টাইগারদের ব্যাটিং ব্যর্থতা নিয়ে অধিনায়ক শান্ত বলেন, দুটো ইনিংস গিয়েছে এটা নিয়ে খুব বেশি চিন্তা করছি না। কারণ ব্যাটসম্যান হিসেবে প্রতিদিন রান করব এমন না। কিন্তু যেদিন রান করব সেদিন যেন ইনিংসটা ইম্প্যাক্টফুল হয়। 

তিনি বলেন, আমরা যারা টপঅর্ডারে ব্যাটিং করছি তারা এটা নিয়ে কাজ করছে। এখান থেকে বের হওয়ার উপায় নিজেকেই বের করতে হবে। আমি আশা করবো সবাই প্র্যাকটিসে সেভাবেই প্রস্তুতি নিচ্ছে এবং পরবর্তী ম্যাচে সেটা করে দেখাবে। 

পেসাররা বাড়তি সুবিধা পাওয়ায় ম্যাকলিন পার্কে বাংলাদেশের অতীত রেকর্ড সুখকর নয়। তিন ম্যাচের সবগুলোতে বড় ব্যবধানে হেরেছে সফরকারীরা। নিউজিল্যান্ড দলও সেটা জানে। তাইতো সিরিজ নিশ্চিত করেই তৃপ্ত হতে চায় না স্বাগতিকরা। লক্ষ্যটা এবার হোয়াইটওয়াশের। আর বাংলাদেশ চায় অন্তত শেষ ম্যাচে জয়।

ডানেডিনে আর নেলসনে না পেলেও, নেপিয়ারে নেট বোলার পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের তরুন ক্রিকেটারদের গতি আর বাউন্সের বিপক্ষে অনুশীলনের চেষ্টায় টাইগার ব্যাটাররা। এবার প্রমাণের অপেক্ষা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news