নির্বাচকদের সাহস নেই রোহিত শর্মা ও কোহলিকে বাদ দেওয়ার: আকাশ চোপড়া

টি-টোয়েন্টিতে রোহিত শর্মা ও বিরাট কোহলির ভবিষ্যত নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। গুঞ্জন ছিল ২০ ওভারের ক্রিকেটে ভারতের জার্সিতে আর কখনও দেখা যাবে না তাদের দুজনকে। যদিও শেষ পর্যন্ত সেটা হয়নি। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরেছেন কোহলি ও রোহিত। তাদের ফেরানোর পর আকাশ চোপড়া জানিয়েছেন, কোহলি ও রোহিতকে বাদ দেবে কোনো নির্বাচকেরই এমন সাহস নেই।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল ভারত। এরপর থেকে টি-টোয়েন্টিতে দেখা যায়নি তাদের। ধারণা করা হচ্ছিলো, ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে ২০ ওভারের ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন তারকা এই ব্যাটার। তবে পরবর্তীতে তাদেরকে নিয়ে ভিন্ন গুঞ্জন উঠে। 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, টি-টোয়েন্টিতে আর কখনও দেখা যাবে না কোহলি ও রোহিতকে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তরুণদের নিয়ে বাজি ধরতে চায় ভারত। যেখানে রোহিতের জায়গা রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল কিংবা যশস্বী জয়সাওয়ালকে বিবেচনা করছে তারা। কোহলির জায়গায় নির্বাচকদের পছন্দ ইশান কিশান।

যদিও আফগানিস্তান সিরিজের আগে বদলে গেছে পাশার দান। বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে যাওয়া আফগান সিরিজের দলে আছেন রোহিত-কোহলি দুজনই। তাতে করে পরের বিশ্বকাপে তারা দুজন যে খেলবেন এটা এখন প্রায় নিশ্চিত। অভিজ্ঞ দুই ক্রিকেটারকে বাদ দিয়ে তরুণদের কথা বিবেচনায় নেয়ার গুঞ্জন উঠলেও নির্বাচকদের সেই সাহস নেই বলে মনে করেন আকাশ চোপড়া।

ভারতের সাবেক এই ক্রিকেটার মনে করেন, হয় দুজনকে একসঙ্গে দলে নিতে হতো নয়ত বাদ দিতে। তাদের দুজনের একজনকে দলে নেবে আর অন্যজনকে বাদ দেবে এমন সাহস কারও নেই। কারও পক্ষে এমন কিছু করা সম্ভবও নয় বলে জানান তিনি।

এ প্রসঙ্গে নিজের ইউটিউব চ্যানেলে বলেন, নির্বাচকরা যদি বাদ দেয়ার ভেবেই থাকেন তবে আমি মনে করি না যে কোনো একজনকে বাদ দিয়ে অন্যজনকে নেয়ার মতো সাহস কোনো নির্বাচকের আছে। এমন কিছু ঘটতে যাচ্ছে না। হয় তাদের দুজনকে নিতে হবে নয়ত দুজনকেই বাদ দিতে হবে। একজনকে বাদ দিয়ে অন্য জনকে নেয়ার সাহস কারও নেই। যা কারও পক্ষে সম্ভব নয়।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news