ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে আরও সুবিধা হবে: কাজী নাবিল

 টানা তৃতীয়বারের মতো জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৩ আসনে জয়ী হয়েছেন কাজী নাবিল আহমেদ। এবারের নির্বাচনে জিতেছেন বিপুল ভোটে এগিয়ে থেকে। চারদিক থেকে অভিনন্দন বৃষ্টিতে সিক্ত হচ্ছেন। হ্যাটট্রিক জয়ের পেছনে তিনি নিজ এলাকার জনগণের কল্যাণে কাজ করার পাশাপাশি ক্রীড়াঙ্গনের অবদানের কথা বিশেষভাবে উল্লেখ করেছেন। পুনরায় নির্বাচিত হওয়ায় ক্রীড়াঙ্গনকে আরও এগিয়ে নিতে সুবিধা হবে বলে কাজী নাবিল বিশ্বাস করেন। 

কাজী নাবিল দীর্ঘদিন ধরে আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ পদে আছেন। এছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) সহসভাপতি হয়ে কাজ করে যাচ্ছেন। তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে কাজী নাবিল বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছি। নিজের এলাকায় দীর্ঘদিন ধরে উন্নয়নমূলক কাজের পাশাপাশি জনগণের সঙ্গে আছি। সামনেও তাদের সুখে-দুঃখে  থাকবো। এর জন্য আমাকে আবারও নির্বাচিত করা হয়েছে। ভোটারদের কাছে আমি কৃতজ্ঞ। নিজের এলাকায় ক্রীড়া উন্নয়নেও কাজ করে যাবো।

এই জয়ে ক্রীড়াঙ্গনের অবদানও কম নয়। বিশেষ করে ফুটবলের বিষয়টি প্রসঙ্গক্রমে এসেই যায়। কাজী নাবিলও বললেন, আমি সংসদ সদস্য হওয়ার আগে থেকেই বাফুফেতে আছি। ফুটবলের মাধ্যমে সবার সঙ্গে পরিচয় বাড়ে। তা আন্তর্জাতিক পর্যায়ে কাজ করার সুযোগ থাকে। এরই মধ্যে আমি বাফুফে ছাড়াও এএফসিতে কাজ করছি। এবারও সংসদ সদস্য হয়ে ফুটবলের জন্য আরও ভালোভাবে কাজ করার সুযোগ পাচ্ছি। সামনের দিকে নিশ্চয়ই দেশের ফুটবলকে এগিয়ে নিতে আরও সুবিধা হবে। শুধু ফুটবল নয়, একই সঙ্গে ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেওয়ার কাজ করতে পারবো।

পাশাপাশি দেশের ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেডকে এগিয়ে নিতে কাজ করছেন কাজী নাবিল। আবাহনীকে নিয়েও শোনালেন প্রত্যাশার কথা, 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের হাতে গড়া আবাহনী এখন দেশের অন্যতম সেরা ক্লাব। এই ক্লাবকে এগিয়ে নিতে আমরা কাজ করে যাচ্ছি। সংসদ সদস্য হয়ে সামনের দিকে ক্লাবের উন্নয়নে আরও কাজ করার সুযোগটা কাজে লাগাবো। আশা করছি সবাই মিলে দেশের ক্রীড়াঙ্গনের অগ্রসরে কাজ করে যেতে পারবো। এতে করে ফুটবল ছাড়াও অলিম্পিকের অধিভুক্ত অন্য খেলা কিংবা আবাহনী ক্লাবও এগিয়ে যাবে। আন্তর্জাতিকভাবে আরও সাফল্য পাবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news