ছুরি নিয়ে হামলার অভিযোগ, সিডনিতে পুলিশের গুলিতে ভারতীয় যুবকের মৃত্যু

অস্ট্রেলিয়ার (Australia) পুলিশের গুলিতে ৩২ বছরের এক ভারতীয় যুবকের মৃত্যু হল সিডনিতে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, অস্ট্রেলিয়া পুলিশের দাবি, ওই যুবক স্টেশনে এক ক্লিনারকে ছুরিকাবিদ্ধ করেন। পাশাপাশি পুলিশ অফিসারদের দিকেও ছুরি নিয়ে তেড়ে যাওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এই পরিস্থিতিতেই গুলি চালায় পুলিশ।

জানা গিয়েছে, মৃত যুবকের নাম মহম্মদ রহমতুল্লা সঈদ আহমেদ। তিনি তামিলনাড়ুর বাসিন্দা। সিডনিতে অবস্থিত ভারতীয় কনস্যুলেটের তরফে এমনটাই জানানো হয়েছে। ঠিক কী হয়েছিল? পশ্চিম সিডনির অবার্ন স্টেশনে ২৮ বছরের এক ক্লিনারের উপরে হামলা করেন ওই যুবক। এরপর তিনি স্থানীয় থানায় উপস্থিত হন। সেই সময় দু’জন পুলিশ অফিসার থানা থেকে বেরিয়ে আসছিলেন। তাঁদের তাড়া করেন আহমেদ। সেই সময়ই একজন অফিসার গুলি করেন। তিনি তিনটি বুলেট ছোঁড়েন। এর মধ্যে দু’টি গিয়ে বেঁধে যুবকের বুকে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

কেন ওই যুবক ওই রকম আচরণ করলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। তাঁর মানসিক স্থিতি ঠিক ছিল কিনা তাও তদন্ত করে দেখছেন গোয়েন্দারা। ভারতীয় কনস্যুলেট এরকম একটি ঘটনাকে ‘অস্বস্তিকর ও দুর্ভাগ্যজনক’ বলে বর্ণনা করেছে।
সংবাদ প্রতিদিন/এনবিএস/২০২৩/একে

news