নেলসনের সৌভাগ্যপ্রসূত গোলে আর্সেনালের জয়

বোর্নমাউথকের বিপক্ষে ২ গোলে পিছিয়ে পড়েও দারুণ জয় পেয়েছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে অতিরিক্ত ৭ মিনিটের মাথায় রেইস নেলসনের গোলে ঘরের মাঠে রেলিগেশন শঙ্কায় থাকা এএফসি বোর্নমাউথকে হারিয়েছে ৩-২ গোলে।

এদিন ম্যাচের ৯ সেকেন্ডের মাথায় পিছিয়ে পড়ে আর্সেনাল। এ সময় বোর্নমাউথের ফিলিপ বিলিং ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসের দ্বিতীয় দ্রুততম গোলটি করে এগিয়ে নেন দলকে। এরপর আর্সেনাল প্রভাব বিস্তার করে খেললেও ৫৭ মিনিটের মাথায় আরো একটি গোল হজম করে বসে। এ সময় গোলটি করেন বোর্নমাউথের মার্কোস সেনেসি।

দুই গোলে পিছিয়ে পড়েও দারুণভবে ঘুরে দাঁড়ায় আর্সেনাল। ৬২ মিনিটের মাথায় থমাস পার্টের গোলে ব্যবধান কমে। ৭০ মিনিটে বেন হোয়াইট গোল করলে ম্যাচে ফেরে সমতা।

এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। সবাই ধরেই নিয়েছিল ম্যাচটি ২-২ গোলের সমতা নিয়ে শেষ হতে যাচ্ছে। কিন্তু বদলি খেলোয়াড় হিসেবে নামা রেইস নেলসন ম্যাচের যোগ করা সময়ে (৯০+৭) দারুণ এক গোল করে আর্সেনালকে পূর্ণ ৩ পয়েন্ট পাইয়ে দেন।

এই জয়ে ২৬ ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে যথারীতি পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে গার্নার্সরা। সমান ম্যাচ থেকে ৫৮ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে।

এনবিএস/ওডে/সি

news