ইসরায়েলি বিমান হামলায় আলেপ্পো বিমানবন্দর অচল

সিরিয়ার আলেপ্পো বিমানবন্দরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে, এ ঘটনায় রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ফলে বিমান বন্দরে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। দেশটির বার্তা সংস্থা সানা জানিয়েছে, মঙ্গলবার ভোরে এ হামলা চালানো হয়।

সামরিক সূত্রের বরাত দিয়ে সানা বলেছে, ইসরায়েল ভূমধ্যসাগরের দিক থেকে লাটাকিয়ার পশ্চিমাঞ্চল থেকে আলেপ্পোর আন্তর্জাতিক বিমানবন্দরকে নিশানা করে এই হামলা চালিয়েছে। এতে বিমানবন্দরের ক্ষতি হয়েছে এবং কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

সিরিয়ার যুদ্ধে ব্যাপক ধ্বংসযজ্ঞের শিকার আলেপ্পো শহরটি গত মাসে দক্ষিণ তুরস্ক এবং উত্তর-পশ্চিম সিরিয়ায় আঘাত হানা ৭.৮ মাত্রার ভূমিকম্পে আবারও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এর পর থেকে বেশ কয়েকটি দেশ শহরের বিমানবন্দরে সাহায্যের চালান পাঠিয়েছে।

সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি আক্রমণের পর নির্ধারিত সব ফ্লাইট, এমনকি ত্রাণবাহী উড়োজাহাজগুলোকে দামেস্ক ও লাটাকিয়ায় পাঠানো হয়েছে। তবে এ হামলার বিষয়ে ইসরায়েলি কর্মকর্তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত প্রায় এক দশক ধরে, ইসরায়েল সন্দেহভাজন ইরানিদের লক্ষ্য করে শত শত বিমান হামলা চালিয়েছে, তবে এটি তারা খুব কমই স্বীকার করে।

এনবিএস/ওডে/সি

news