২৮ বছর ধরে নারকেল ছাড়া কিছুই খাননি তিনি!

বিস্ময়কর এ কাজটি করে চলেছেন ভারতের এক ব্যাক্তি। বিগত ২৮ বছর ধরে শুধুমাত্র নারকেল খেয়েই বেঁচে আছেন তিনি। তিনি দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের কাসারগোডের চান্দেরার ৬৪ বছর বয়সি বালাকৃষ্ণান পিল্লাই। ,

জিও টিভির প্রতিবেদনে বলা হয়, ৬৪ বছরের জীবনে ২৮ বছর ধরেই শুধু নারকেলে খেয়ে বেঁচে থাকা বালাকৃষ্ণ পলয়ের বাড়ি দেশটির কেরালা রাজ্যে। গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজে আক্রান্ত হয়ে তিনি শারীরিক শক্তি হারিয়েছিলেন। এক পর্যায়ে তারা চলাচল বন্ধ হয়ে যায়।

পলয় চিকিৎসার জন্য নারকেল খেতে শুরু করেন এবং দেখতে পান যে তিনি ভালো বোধ করছেন। তারপর থেকে তিনি নারকেল ছাড়া আর কিছুই খাননি। এই ভারতীয় যে রোগে ভুগছেন তা বুক জ্বালাপোড়া ছাড়া আরও কিছু অস্বস্তির কারণ। দীর্ঘ সময় ধরে ভোগতে হয়। রোগটি সম্পূর্ণ নিরাময় করাও কঠিন।

পলয়ের সাক্ষাৎকার নেয়া এক ব্যক্তি জানান, নারকেলে ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, সোডিয়াম ও পটাসিয়ামের মতো খনিজ উপাদান রয়েছে। এটি তাকে তার শক্তি ফিরে পেতে সাহায্য করেছে এবং এখন তিনি ফিট ও ভালো আছেন। তিনি শুধু নারকেল খেয়ে বেঁচে থাকেন।

ফুটবল খেলোয়াড় বালাকৃষ্ণান ৩৫ বছর বয়সে তার যৌবনে এ রোগে আক্রান্ত হন। এ কারণে তিনি যা খেতেন তা তার পেট থেকে তার খাদ্যনালীতে চলে যেত এবং তারপরে তিনি বমি করতেন। চেষ্টা করেও ব্যর্থ হন।

পলয় বলেন, ‘আমি প্রতিদিন নারকেল খাই। আমার পরিবারও নারিকেল চাষে যোগ দেয়। অনেক বছর ধরে এভাবেই বেঁচে আছি। এখন আমার কোনো স্বাস্থ্য সমস্যা নেই। আমি আমার পারিবারিক খামার পরিচালনা করি। নিয়মিত ব্যায়াম ও সাঁতার কাটি।’

এনবিএস/ওডে/সি

news