শত্রু বিরুদ্ধে যুদ্ধ করতে প্রস্তুত উ. কোরিয়ার ৮ লাখ তরুণ

যুক্তরাষ্ট্র ও অন্যান্য শত্রুদের বিরুদ্ধে যুদ্ধ করতে উত্তর কোরিয়ার প্রায় আট লাখ তরুণ স্বেচ্ছাসেবী মিলিটারি সার্ভিসে যোগ দিয়েছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম রনডং সিনমামের এ খবর জানায়।

খবরে বলা হয়, গত শুক্রবার এসব স্বেচ্ছাসেবী মিলিটারি সার্ভিসে যুক্ত হন। তারা উত্তর কোরিয়ার শত্রুদের ধ্বংস করতে ও দুই কোরিয়াকে একত্রিত করতে প্রস্তুত রয়েছেন। এসব স্বেচ্ছাসেবীর মধ্যে রয়েছে ছাত্র ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা। তাদের দেশের ভ্যানগার্ড হিসেবে আখ্যায়িত করা হয়েছে। মার্তৃভূমিকে রক্ষা ও শত্রুদের ধ্বংস করতে যুদ্ধ করতে তারা প্রস্তুত বলেও জানানো হয়।

রনডং সিনমাম আরও জানায়, সমাজতান্ত্রিক পিতৃভূমিকে মুছে ফেলার জন্য যারা চালাচ্ছে তাদের কঠোরভাবে দমন করতে তরুণ স্বেচ্ছাসেবীরা প্রতিজ্ঞাবদ্ধ। সম্প্রতি সাবমেরিন থেকে কৌশলগত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। পাঁচ বছরের মধ্যে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় যৌথ সামরিক মহড়া শুরু করার কয়েক ঘণ্টা আগে এই পরীক্ষা চালায় দেশটি। আজও দেশটি একটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। এর আগে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বেশ কিছু ক্ষেপণাস্ত্র পরীক্ষা পর্যবেক্ষণ করেন এবং প্রতিদ্বন্দ্বীদের প্রতিহত করতে সেনাদের চেষ্টা আরো জোরদার করতে নির্দেশ দেন।

এনবিএস/ওডে/সি

news