ইরানি প্রেসিডেন্টকে সৌদি আরব সফরের দাওয়াত দিলেন রাজা সালমান 

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে সৌদি আরব সফরের দাওয়াত দিয়েছেন দেশটির রাজা সালমান বিন আব্দুল আজিজ। গত সপ্তাহে চীনের মধ্যস্থতায় বেইজিংয়ে ইরান এবং সৌদি আরবের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে চুক্তি সই হওয়ার পর এই পদক্ষেপ নিলেন সৌদি রাজা।

ইরানের প্রেসিডেন্টের ডেপুটি চিফ অব স্টাফ মোহাম্মাদ জামশিদি গতকাল (রোববার) শেষ দিকে তার টুইটার পেইজে দেয়া এক পোস্টের মাধ্যমে এই দাওয়াতের কথা প্রকাশ্যে আনেন। তিনি জানান, সৌদি রাজা একটি চিঠির মাধ্যমে প্রেসিডেন্ট রায়িসিকে রিয়াদ সফরের এই দাওয়াত দিয়েছেন।

মোহাম্মদ জামশিদি তার পোস্টে বলেন, সৌদি রাজা দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যকার সাম্প্রতিক চুক্তিকে স্বাগত জানিয়েছেন এবং প্রেসিডেন্ট রায়িসিকে রিয়াদ সফরের দাওয়াত দিয়েছেন। ওই চিঠিতে সৌদি রাজা দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা এবং আঞ্চলিক সহযোগিতার আহ্বান জানান।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি সৌদি রাজার এই দাওয়াত গ্রহণ করেছেন বলে উল্লেখ করেন মোহাম্মদ জামশিদি। ইরান এবং সৌদি আরবের মধ্যে সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে সর্বশেষ এই দাওয়াতের বিষয়টিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।
খবর পার্সটুডে/ এনবিএস ২০২০/একে

news