‘গণতন্ত্র নতুন নীচতায় পৌঁছল’ টুইট করে রাহুলের পাশে দাঁড়ালেন মমতা

 লোকসভার সদস্যপদ হারানোর পর রাহুল গান্ধীর পাশে দাঁড়ালেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীর নতুন ভারতে বিরোধী নেতারাই বিজেপির মূল নিশানা হয়ে উঠেছেন। যেখানে অপরাধের ইতিহাস থাকা বিজেপি নেতাদের মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হচ্ছে, সেখানে বিরোধী নেতাদের বরখাস্ত করা হচ্ছে ভাষণ দেওয়ার অপরাধে! আজ, গণতন্ত্র নতুন নীচতায় পৌঁছল।’

টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। অভিষেক টুইটে লিখেছেন, ‘গণতান্ত্রিক ভারত এখন সোনার পাথরবাটি।’ তবে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক ক্উেই টুইট করার সময় রাহুলের নাম উল্লেখ করেননি।

গোয়া ভোটের সময় থেকে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সম্পর্কে টানাপড়েন চলছিল। পরবর্তীতে তা ক্রমশ তিক্ত থেকে তিক্ততর হয়েছে। সম্প্রতি কালীঘাটের বৈঠকে কংগ্রেস নিয়ে তৃণমূল ‘নীতি’ স্থির করে। রাহুল গান্ধীকেও সরাসরি আক্রমণের পথে গিয়েছে তৃণমূল। সংসদে কংগ্রেস এবং কংগ্রেস ঘনিষ্ঠ বিরোধী দলগুলির বৈঠকেও দেখা যায়নি তৃণমূলকে। মোদী বিরোধী পরিসরে নিজের মতো করে একাই আন্দোলন চালিয়ে গিয়েছে তৃণমূল। কিন্তু লোকসভার স্পিকার রাহুলের সাংসদপদ খারিজ করতেই তিক্ততা ভুলে তার পাশে দাঁড়ালেন মমতা ও অভিষেক।

এনবিএস/ওডে/সি

news