বহুমুখি যুদ্ধ সত্ত্বেও ত্রয়োদশ সরকার চোখ ধাঁধানো উন্নতি করেছে: কাজেম সিদ্দিকী

তেহরানের জুমার অস্থায়ী খতিব বলেছেন: ১৩ তম সরকার বৈদেশিক নীতি ও আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে একটি টার্নিং পয়েন্টে অবস্থান করছে।

জনাব কাজেম সিদ্দিকী বলেন: বাইরের চাপ এবং বহুমুখি যুদ্ধ সত্ত্বেও ১৩তম সরকার জনগণের সহায়তায় উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলেমিন কাজেম সিদ্দিকী নওরোজ এবং রমজান উপলক্ষে মুসল্লিদের শুভেচ্ছা জানান। তিনি নওরোজ উপলক্ষে মাশহাদে দেওয়া রাহবারের বক্তৃতার কথা উল্লেখ করে বলেন: আমাদের উচিত প্রকৃতির পরিবর্তন থেকে শিক্ষা নিয়ে নিজেদেরকেও পরিবর্তন করা।

তেহরানের জুমার খতিব আরও বলেন: রমজান মাসেও মানুষের অস্তিত্বে পরিবর্তন ও রূপান্তরের সূচনা হওয়া উচিত। তিনি এই পরিবর্তনের জন্য তওবা করা এবং আল্লাহর পথে ফিরে আসাকে অন্যতম প্রয়োজনীয় উপাদান বলে বিবেচনা করেন। বিশিষ্ট এই ইমাম বলেন: আরেকটি বিষয় যা মানুষের ভেতরে রূপান্তর ঘটাতে সাহায্য করতে পারে তা হলো বুদ্ধিবৃত্তিক পরিপক্কতায় পৌঁছানোর জন্য ইমাম মাহাদির জন্য অপেক্ষা করা। কাজেম সিদ্দিকী বলেন, কুরআন তিলাওয়াত এবং দোয়া মানব হৃদয়ে পরিবর্তন আনার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ হাতিয়ার।

ইসলাম ও বিপ্লবকে ধ্বংস করার জন্য আমেরিকার ষড়যন্ত্রের কথা উল্লেখ করেন জুমার খতিব। তিনি বলেন, আমেরিকা সবসময় বিচিত্র অপপ্রচার চালিয়ে জনগণের বিশ্বাস ও চিন্তাধারায় অনুপ্রবেশের চেষ্টা করে।

খবর পার্সটুড /এনবিএস/২০২৩/একে

news